মোদির বায়োপিক দেখে সুপ্রিম কোর্টে নিজের সিদ্ধান্ত জানাবে কমিশন

ছবি মুক্তির  বিষয়টি সুপ্রিম কোর্ট ছেড়ে দিয়েছে নির্বাচন কমিশনের দিকে।

Written by SNS New Delhi | April 19, 2019 12:03 pm

ছবির পোস্টার(ট্যুইটার)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চা-ওয়ালা থেকে দেশের প্রধানমন্ত্রীর কুর্শিতে বসার জার্নি নিয়ে নির্মিত ‘পি এম নরেন্দ্র মোদি’র ট্রেলার মুক্তির পর থেকেই বিরোধিদের রোষের মুখে পড়েছে ছবিটি।নির্বাচনের সময় কীভাবে মোদির জীবনী দেখান হবে তা নিয়ে আপত্তি রয়েছে বিরোধী শিবিরের।নির্বাচনের আগে একে নির্বাচনী প্রচার বলে মনে করছে বিরোধীরা।ছবি প্রদর্শন বন্ধ করতে নির্বাচন কমিশন ও সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় বিরোধীরা।

ছবি মুক্তির  বিষয়টি সুপ্রিম কোর্ট ছেড়ে দিয়েছে নির্বাচন কমিশনের দিকে।প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ জানায় ,এ বিষয়ে সিদ্ধান্ত নেবে কমিশন।পুরো ছবিটি দেখার পরই কমিশন সিদ্ধান্ত নেবে ছবিটি মুক্তি পাবে কিনা।

১০ এপ্রিল ছবি  মুক্তির একদিন আগে কমিশন নিষেধাজ্ঞা জারি করে।ছবি মুক্তি আটকে যাওয়ায় রীতিমতো হতাশ হয়ে পড়েন ছবির প্রযোজক এবং কলাকুশলীরা। যারজন্য তাঁরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। বিরোধীদের কথা শুনেই এই কাজ করেছেন নির্বাচন কমিশন।

ছবির নির্মাতাদের আবেদন শুনে সুপ্রিম কোর্ট কমিশনকে জানায় ছবিটে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।এক্ষেত্রে কমিশন সিদ্ধান্ত নেবে তাঁরা কবে ছবিটি দেখবে।কেনই বা ব্যান করা হল। সিনেমার বিশেষ প্রদর্শনের জন্য প্রযোজকরা ব্যবস্থা করবেন বলেও নির্দেশ দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।সেই মতো তাঁরা জানিয়ে দেন আগামী ২২ এপ্রিল এই মামলার চূড়ান্ত রায় দেবে আদালত।পুরোটাই কমিশনের সিদ্ধান্তের ওপর নির্ভর করেই এই রায় হবে বলে সেটাও স্পষ্ট জানিয়ে দেওয়া হয়।

সূত্রের খবর,সুপ্রিম কোর্টের রায়ের পরে নড়েচড়ে বসেছেন কমিশন।আগামীকালে সিনেমাটি দেখান হবে কি না তা নিয়ে প্রধান বিচারপতির কাছে রিপোর্ট দেবে কমিশন।

এই সিনেমা ব্যান করার পিছনে কমিশনের যুক্তি ছিল ভোটের সময় নির্বাচনী বিধিভঙ্গের জন্য নির্বাচন চলাকালীন মুক্তি স্থগিত রাখা হ্যেছে।’পি এম নরেন্দ্র মোদি’র বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা গেছে বিবেক ওবেরয়কে।সিনেমাটি পরিচালনা করেছেন উমঙ্গ কুমার। ছবির