মুখ্যমন্ত্রীও মায়ের খোঁজ নিয়েছেন: শুভ্রাংশু

মুকুল রায়ের অসুস্থ স্ত্রী কৃষ্ণা রায়কে বুধবার হাসপাতালে দেখতে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সময় হাসপাতালে শুভ্রাংশু থাকলেও মুকুল রায় ছিলেন না।

Written by SNS Kolkata | June 4, 2021 7:19 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

মুকুল রায়ের অসুস্থ স্ত্রী কৃষ্ণা রায়কে বুধবার হাসপাতালে দেখতে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সময় হাসপাতালে শুভ্রাংশু থাকলেও মুকুল রায় ছিলেন না। শুভ্রাংশুর সঙ্গে কথা বলে তার মা’র শারীরিক অবস্থার খোঁজখবর নেন অভিষেক।

বৃহস্পতিবার এই প্রসঙ্গে শুভ্রাংশু সংবাদ মাধ্যমকে বলেছেন, অভিষেকের বাড়ির লােকের সঙ্গে সম্পর্ক দীর্ঘদিনের। অভিষেককে আমার মা যেমন স্নেহের চোখে দেখেন অভিষেকও আমার মা কে যথেষ্ট সম্মান দেন। আগেও মা যখন অসুস্থ ছিলেন তখনও খোঁজ নিতেন।

বুধবারও তার ব্যতিক্রম হয়নি। যখন শুনেছেন মায়ের অবস্থা গুরুতর তখন অভিষেক দেখতে এসেছেন। এটাকে সৌজন্য বলবাে না তাে কি বলবাে। এই সৌজন্য দেশ্বে রাজনীতিকে একটা অন্য মানচিত্রে নিয়ে যাবে বা এটাকে নিয়ে এত জল্পনা হবে এতটা ভাবা যায়নি।

তবে উনি যেটা করেছেন সেটা রাজনীতির উর্ধ্বে গিয়ে করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মায়ের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ খবর নিয়েছেন বলে মুকুল পুত্র জানিয়েছেন। এই প্রসঙ্গে শুভ্রাংশু বলেন, শুধু অভিষেক নয় অনেকের মাধ্যমে মুখ্যমন্ত্রী আমাদের ও বাবার খোঁজ নিয়েছেন। তার কাছে আমি কৃতজ্ঞ।

খোঁজ খবর নিয়েছেন মায়ের শারীরিক অবস্থা সম্বন্ধে। এদিন পূর্ব মেদিনীপুরের ইয়াস বিপর্যস্ত এলাকা পরিদর্শনে গিয়ে অভিষেক বলেন, এটাকে রাজনৈতিকভাবে দেখা উচিত নয়। রাজনৈতিক মতপার্থক্য থাকতেই পারে কিন্তু মুকুল রায়ের পরিবারকে আমি ছােটবেলা থেকে চিনি উনি আমার মাতৃসম।

এদিকে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে অভিষেক দেখতে যাওয়ার পরে জল্পনা জোরালাে হচ্ছে, তবে কি এবার গেরুয়া শিবির ছেড়ে মুকুল পুত্র পা বাড়াচ্ছেন তৃণমূলে। এই প্রশ্নের জবাবে বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘােষ বলেন, এটা গণতান্ত্রিক দেশ যে কেউ দলবদল করতে পারেন। একটা দল ছেড়ে এসেছিলেন আর একটা দলে যাবেন গায়ের জোরে কাউকে আটকানাে যাবে না।