‘মােদি সরকার নােবেল পাবে’ টিকাকরণের গতি কমতেই কটাক্ষ চিদম্বরমের

টিকাকরণের গতি নিয়ে রেকর্ড তৈরি হয়েছিল সােমবার। ৮৮ লক্ষ মানুষের টিকাকরণ হয়েছিল সেদিন। কিন্তু একদিন যেতে না যেতেই মঙ্গলবার টিকাকরণের ভাটার টান।

Written by SNS Delhi | June 24, 2021 1:22 pm

প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী কংগ্রেসের শীর্ষনেতা পি চিদম্বরম। (Photo: Kuntal Chakrabarty/IANS)

টিকাকরণের গতি নিয়ে রেকর্ড তৈরি হয়েছিল সােমবার। ৮৮ লক্ষ মানুষের টিকাকরণ হয়েছিল সেদিন। কিন্তু একদিন যেতে না যেতেই মঙ্গলবার টিকাকরণের ভাটার টান। মঙ্গলবার দেশে ৫৪ লক্ষ ২২ হাজার জনকে টিকা দেওয়া হয়েছে।

টিকাকরণের গতি কমে আসার জন্য কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে চিদম্বরম টুইটে লেখেন, ‘রবিবারে জমা কর। সােমবারে টিকা দাও। তারপর মঙ্গলবার ফের খোঁড়াতে শুরু কর। এটাই একদিনে টিকাকরণের বিশ্বরেকর্ডের গােপন রহস্য। আমি নিশ্চিত এটা গিনিস বুক অফ রেকর্ডসে জায়গা করে নেবে।

এরপর আর একটি পােস্টে দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম সরাসরি এর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে কটাক্ষ করে লেখেন, কে জানে হয়তাে মেডিসিনের জন্য নােবেল পুরস্কার পেয়ে যেতেও পারে মােদি সরকার

। আগে বলা হত, ‘মােদি হ্যায়, মুমকিন হ্যায়’। এখন ‘মােদি হ্যায় , মিরাকেল হ্যায়। যদিও স্বাভাবিকভাবে চিদম্বরমের এই কটাক্ষ ভালােভাবে নেয়নি বিজেপি। বিজেপির আইটিসেলের প্রধান অমিত মালব্য বলেন, কংগ্রেসশাসিত রাজ্যগুলিতে টিকাকরণ মুখ থুবড়ে পড়েছে।

পাঞ্জাব, রাজস্থান, ঝাড়খন্ড, ছত্তিশগড় ও মহারাষ্ট্রের মতন রাজ্যগুলির টিকাকরণ নিয়ে চিদম্বরম মাথা ঘামালে ভালাে করবেন।