ঠাকরে পরিবার থেকে প্রথম ভোটে দাঁড়িয়ে ইতিহাস গড়ছেন আদিত্য, ভোটের আগে তৈরি শিবসেনা

শেষ অবধি সমস্ত জল্পনাকে দূরে সরিয়ে শিবসেনা জানিয়ে দিল, আদিত্য ঠাকরেকে প্রার্থী করতে চলেছে দল।

Written by SNS Mumbai | October 1, 2019 3:42 pm

আদিত্য ঠাকরে (File Photo: IANS)

শেষ অবধি সমস্ত জল্পনাকে দূরে সরিয়ে শিবসেনা জানিয়ে দিল, আদিত্য ঠাকরেকে প্রার্থী করতে চলেছে দল। শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে জানিয়েছেন, তাঁর পুত্র মুম্বইয়ের ওরলি বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এর আগে ঠাকরে পরিবারের কেউ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। এই প্রথম মুম্বইয়ের হাইভােল্টেজ পরিবার থেকে আদিত্য নির্বাচনে অংশ নিতে চলেছেন। শিবসেনা সূত্রে খবর, সুনীল শিণ্ডের বিধানসভা কেন্দ্রে আদিত্য প্রার্থী হতে চলেছেন। ওরলি কেন্দ্রটি শিবসেনার অত্যন্ত নিরাপদ একটি কেন্দ্র। যার ফলে এই কেন্দ্রটিই আদিত্যর জন্য- বেছে নেয়া হয়েছে।

অন্যদিকে এখানকার প্রাক্তন এনসিপি নেতা শচীন আহির শিবসেনায় যােগ দেয়ায় আদিত্যর জয় আরাে মসৃণ হবে বলেই মনে করা হচ্ছে।

১৯৬৬ সালে শিবসেনা তৈরি করেন বাল ঠাকরে। সেই থেকে এতদিন পর্যন্ত পরিবারের কোনাে সদস্য নির্বাচনে অংশগ্রহণ করেননি এবং কোনাে সাংবিধানিক পদেও কাজ করতে দেখা যায়নি। আদিত্য জিতলে তিনি ঠাকরে পরিবারের পক্ষ থেকে কোনাে সাংবিধানিক পদের দায়িত্ব সামলাবেন।

এর আগে ২০১৪ সালে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথা ঘােষণা করেছিলেন। তবে পরে তিনি তাঁর মত বদলে ফেলেন এবং ভােটে দাঁড়াননি। ফলে আদিত্যই পরিবারর হয়ে প্রথম ব্যক্তি যিনি ভােটে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন।

২০১৪ সালের মহারাষ্ট্র নির্বাচনে বিজেপি-শিবসেনা আলাদা আলাদা লড়াই করেছিল। সেখানে বিজেপি পায় ১২২টি আসন। শিবসেনা পায় ৬৩টি আসন। পরে তাদের জোট সরকার ক্ষমতায় আসে আর এবার বিজেপি-শিবসেনা জোট বেঁধে ভােটের ময়দানে নেমেছে।