কানাডায় ফের খুন ভারতীয় বংশোদ্ভূত যুবক

Written by SNS June 10, 2024 7:35 pm

অটোয়া, ১০ জুন –  কানাডায় ফের খুন ভারতীয় বংশোদ্ভূত এক যুবক।  গুলিবিদ্ধ অবস্থায় ওই যুবককে উদ্ধার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে কানাডার সারেতে। কে বা কারা এই খুনের সঙ্গে জড়িত, তা খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। তদন্তকারীদের সন্দেহ, ওই যুবককে  লক্ষ্য করে গুলি চালানো হয়। মৃতের নাম যুবরাজ গোয়েল, বয়স ২৮ বছর।

পাঞ্জাবের লুধিয়ানার বাসিন্দা যুবরাজ ২০১৯ সালে স্টুডেন্ট ভিসা নিয়ে কানাডায় পড়তে আসেন। পড়াশোনা শেষ করার পর সেখানকারই এক সংস্থায় সেলস এগ্‌জ়কিউটিভ হিসাবে কাজ শুরু করেন। পরে কানাডার নাগরিকত্বও পেয়ে যান যুবরাজ। রয়্যাল কানাডিয়ান পুলিশ সূত্রে খবর, গত ৭ জুন সকাল পৌনে ৯টা নাগাদ সারের পুলিশ একটি ফোন পায়। ফোনে জানানো হয়, ব্রিটিশ কলম্বিয়া এলাকায় গুলি চালানোর ঘটনা ঘটেছে।

খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সেখান থেকেই যুবরাজের রক্তাক্ত দেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এই খুনের নেপথ্যে কী কারণ আছে, সেটাই ভাবাচ্ছে তদন্তকারী অফিসারদের। পুলিশ সূত্রে খবর, কোনও অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত ছিলেন না যুবরাজ। ব্যক্তিগত শত্রুতার কারণে যুবরাজকে খুন করা হয়েছে, না কি অন্য কারণ, তা খতিয়ে দেখা হচ্ছে। যুবরাজের পরিচিতিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, গুলি করার সময় তিনি তাঁর মায়ের সঙ্গে ফোনে কথা বলছিলেন। খবরে জানা গেছে, যুবরাজ প্রতিদিনের মতো জিমে গিয়েছিলেন। গাড়ি থেকে বাড়ির সামনে নামতেই আততায়ীরা গুলি করে। গোয়েলের ঘনিষ্ঠ আত্মীয় বলবানদীপ জানিয়েছেন, গুলি করার মাত্র ৩০ সেকেন্ড কিংবা এক মিনিট আগেও তিনি মায়ের সঙ্গে কথা বলছিলেন। মাকে শুভরাত্রি বলার পরই গুলি চালানো হয়।

পুলিশ ইতিমধ্যেই চার জন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে। ধৃতেরা হলেন মনবীর বাসরাম, সাহিব বাসরা, হারকিরাত ঝুট্টি এবং কেইলন ফ্রানকোইস। তাঁদের মধ্যে মনবীর, সাহিব, হারকিরাত— তিন জনই সারের বাসিন্দা। ধৃতদের বিরুদ্ধে খুনের অভিযোগের ধারায় মামলা রুজু করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, যুবরাজ গোয়েলের বিরুদ্ধে অতীতে কোনও অপরাধঘটিত অভিযোগ ছিল না। কী কারণে তাঁকে খুন করা হয়ে থাকতে পারে, তা জানার জন্য তদন্ত চলছে।