দাউদ-মেমন কার সাহায্যে দেশ ছেড়ে পালিয়েছিল জানা যাবে শীঘ্রই : মোদি

শরদ পাওয়ার ঘনিষ্ঠ প্রফুল প্যাটেলের পারিবারিক কোম্পানির সঙ্গে দাউদ ইব্রাহিমের সহযােগী ইকবাল মেমন ‘মিরচি’র আত্মীয়ের যােগ থাকার অভিযােগে সরগরম রাজধানী।

Written by SNS Mumbai | October 18, 2019 12:31 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (Photo: IANS)

শরদ পাওয়ার ঘনিষ্ঠ প্রফুল প্যাটেলের পারিবারিক কোম্পানির সঙ্গে দাউদ ইব্রাহিমের সহযােগী ইকবাল মেমন ‘মিরচি’র আত্মীয়ের যােগ থাকার অভিযােগে সরগরম রাজধানী। এই বিষয়ে এনসিপি নেতা শরদ পাওয়ারকে নােটিশ দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।বুধবার আকোলার একটি জনসভায় কারও নাম স্পষ্টভাবে না করে এই বিষয়টি উত্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ।

১৯৯৩ সালে মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণের পর পরই দেশ ছেড়ে পালায়। বিস্ফোরণে অভিযুক্ত দাউদ ইব্রাহিম, টাইগার মেমন সহ অন্যান্যরা। সেই সময় মহারাষ্ট্রে ক্ষমতায় থাকা শরদ পাওয়ারের সরকারই তাদের পালাতে সাহায্য করেছিল বলে অভিযােগ করেন তৎকালীন বিরােধীরা। সেই অভিযােগ অস্বীকার করেছিলেন শরদ পাওয়ার।

বুধবার প্রধানমন্ত্রী বলেন, মুম্বইয়ের সেই ভয়াবহ বিস্ফোরণের কথা নিশ্চয় ভুলে যাননি? হামলার মাথারা পালিয়ে শত্রু-দেশে আশ্রয় নেয়। এটা কিভাবে ঘটল, সেই প্রশ্ন সবার মনে। খুব শীঘ্রই এই উত্তর সামনে আসবে। প্রধানমন্ত্রী আরও বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছিল, তারা ভয় পেয়েছে। তাই উল্টোপাল্টা ইস্যু তুলে নজর অন্যদিকে ঘুরিয়ে দিতে চাইছে। কিন্তু মানুষ তাদের কাছে জবাব চাইবেই।