করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়াতে পুষ্পবৃষ্টি বায়ুসেনার

রবিবার দেশের বহু জায়গায় যেখানে কোভিড ১৯-এর চিকিৎসা করা হচ্ছে, সেই সমস্ত হাসপাতালগুলিতে বায়ুসেনা তাঁদের চপার ব্যবহার করে পুষ্পবৃষ্টি করল।

Written by SNS BIdhan Nagar | May 4, 2020 10:00 am

করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়াতে পুষ্পবৃষ্টি বায়ুসেনার। (Photo: AFP)

দিনের পর দিন দেশজুড়ে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি যেন কিছুতেই স্বাভাবিক হতে চাইছে না। তবে অন্যদিকে হাল ছাড়তে নারাজ ডাক্তার থেকে চিকিৎসা কর্মী প্রত্যেকেই। নিজের প্রাণের পরোয়া না করে, দিনরাত তারা যুদ্ধ করে চলেছেন অদৃশ্য এই মারণ ভাইরাসের বিরুদ্ধে।

তাই তাঁদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং তাঁদের মনোবলকে আরও চাঙ্গা করতে দেশের সাধারণ মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে কখনও হাততালি, ঘন্টা ইত্যাদি বাজিয়েছে আবার কখনও ঘরের সমস্ত আলো নিভিয়ে ব্যালকনি বা ছাদে দাঁড়িয়ে প্রদীপ জ্বালিয়েছে। আর এই কাজে পিছিয়ে থাকলো না দেশের সেনা কর্মীরাও।

রবিবার দেশের বহু জায়গায় যেখানে কোভিড ১৯-এর চিকিৎসা করা হচ্ছে, সেই সমস্ত হাসপাতালগুলিতে বায়ুসেনা তাঁদের চপার ব্যবহার করে পুষ্পবৃষ্টি করল। বাদ যায়নি রাজারহাট চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল এবং আলিপুর কম্যান্ড হাসপাতালও।

এদিন প্রথমে রাজারহাটের কোভিড ১৯ হাসপাতালে বায়ুসেনার একটি চপারে দফায় দফায় দুবার করে পুষ্প বৃষ্টি করে। ১০’টা ২’মিনিট নাগাদ বায়ুসেনার চপারটি এই হাসপাতালের উপর চার বার চক্কর কাটার পর ১০’টা ৭’মিনিট নাগাদ গাঁদা ফুলের পাপড়ি হাসপাতাল চত্বরের বিভিন্ন জায়গায় নিক্ষেপ করা হয়।

এরপর একই কায়দায় আলিপুর কম্যান্ড হাসপাতালেও পুষ্প বৃষ্টি করা হয় বায়ুসেনা তরফে। এই কঠিন পরিস্থিতিতে দেশের বায়ুসেনার এমন একটি অভিনব প্রয়াসকে অভিনন্দন জানাচ্ছেন সকলেই।