ধানবাদের পানীয় জল সংকট ও বিদ্যুৎ সংকট নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে জেলাশাসকের বার্তা

বহুদিন থেকে আটকে থাকা গয়া পুলের আন্ডার পাশ এর কাজ শুরু করার জন্য দিশা নির্দেশ দেন।স্বাস্থ্যমন্ত্রী ধানবাদের সদর হাসপাতালে গিয়েও অবস্থা খতিয়ে দেখেন।

Written by SNS Dhanbad | July 2, 2022 2:43 pm

ধানবাদের গভীর পানীয় জলের সংকট ও গভীর বিদ্যুৎ সংকট নিয়ে সাধারণ মানুষের নাজেহাল অবস্থা।ঝাড়খন্ড এর বয়স হল ২২ বছর।

বিহার থেকে পৃথক হওয়ার পর ঝাড়খণ্ড এ বিদ্যুৎ সংকট যেমন চরম সীমায় পৌঁছেছে তেমনি অন্য দিকে বিহারের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা অনেক উন্নত হয়েছে।

এমনটাই একাংশ মানুষের দাবী। ঝাড়খণ্ড এর স্বাস্থ্য মন্ত্রী সহ ধানবাদের ভার প্রাপ্ত মন্ত্রী বন্না গুপ্তার এক দিনের ধানবাদ সফরে এসে ধানবাদের জেলা শাসক সন্দীপ সিংহ,বিদ্যুৎ বিভাগের জিএম অজিত কুমার অফিসারদের সাথে ধানবাদের পানীয় সহ অন্যান্য জলের সংকট ও বিদ্যুৎ সংকট নিয়ে সার্কিট হাউসে বার্তা করলেন।

অবিলম্বে সমস্যগুলি মিটিয়ে ফেলার আদেশ দেন স্বাস্থ্য মন্ত্রী।ধানবাদে কেন এত জল সংকট,সে নিয়ে জেলাশাসককে স্বাস্থ্যমন্ত্রী প্রশ্ন করলে,জেলাশাসক বলেন , পানীয় জলের সরবরাহ কম হচ্ছে ।

তৎখনাত স্বাস্থ্য মন্ত্রী বন্না গুপ্তা জল মন্ত্রী মিথিলেশ ঠাকুর এর সাথে কথা বলে পানীয় জলের সরবরাহ অবিলম্বে বাড়ানোর জন্য এবং ধানবাদে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট লাগানোর কথা বলেন।

এতে জল মন্ত্রী কথা দেন ধানবাদে ৪০ এমএলডি থেকে ৫০ এমএলডি করা হবে এবং ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট এর জন্য প্রক্রিয়া শুরু করা হবে। স্বাস্থ্য মন্ত্রী বিদ্যুৎ জিএম অজিত কুমার কে অবিলম্বে বিদ্যুৎ সরবরাহ সামান্য করার জন্য নির্দেশ দেন।

এছাড়াও বহুদিন থেকে আটকে থাকা গয়া পুলের আন্ডার পাশ এর কাজ শুরু করার জন্য দিশা নির্দেশ দেন।স্বাস্থ্যমন্ত্রী ধানবাদের সদর হাসপাতালে গিয়েও অবস্থা খতিয়ে দেখেন।

স্বাস্থ্য মন্ত্রীর সাথে ধানবাদের জেলা কংগ্রেস এর জেলা সভাপতি বজেন্দ্র প্রসাদ সিংহ , ঝরিয়ার কংগ্রেস বিধায়ক পূর্ণিমা নিরজ সিংহ , মহাগামার বিধায়ক দীপিকা পাণ্ডে সহ অনেকে উপস্থিত ছিলেন।