ধানবাদের রাজকিশোর বাবুর শেষকৃত্যে পুরুলিয়ার সংসদ

রাজকিশাের বাবুর মৃত্যুতে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সােরেন সহ বিভিন্ন রাজনৈতিক দলের সাংসদ , বিধায়ক ও নেতারা গভীর দুঃখ প্রকাশ করেছেন।

Written by SNS Dhanbad | December 5, 2020 7:25 pm

রাজকিশোরবাবুর শেষকৃত্যে (ছবি: SNS Web)

ঝাড়খণ্ড আন্দোলনের অন্যতম নেতা প্রয়াত বিনােদ বিহারী মাহাতাের বড় ছেলে রাজ কিশাের মতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। রাজকিশাের মাহাতাে ১৯৯২ সালে গিরিডির জেএমএম-এর সাংসদ পদে নির্বাচিত হন। এরপর ২০০৪ সালে ধানবাদের সিন্দ্রির বিজেপির বিধায়ক পদে নির্বাচিত হন।

গত ২০০৯ সালে নির্বচনে হেরে যাওয়ার পর তিনি বিজেপি ছেড়ে আজসু পার্টিতে যেন দেন। এরপর ২০১৪ সালে ধানবাদের টুণ্ডী থেকে বিধায়ক পদে নির্বাচিত হন। ঝাড়খণ্ড, বিহার ও পশ্চিম বাংলা কুর্মি সমাজের অন্যতম নেতা ছিলেন। ঝাড়খণ্ডের রাজনৈতিক মহলেও একটা ভিন্ন দাপট ছিল। একপ্রকার সব পার্টির নেতারা তাকে শ্রদ্ধা করত। রাজকিশাের বাবুর মৃত্যুতে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সােরেন সহ বিভিন্ন রাজনৈতিক দলের সাংসদ , বিধায়ক ও নেতারা গভীর দুঃখ প্রকাশ করেছেন।

তার শেষকৃত্যে ঝাড়খণ্ড সহ অন্য রাজ্য থেকেও বহু রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন। পশ্চিম বাংলার পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতােও উপস্থিত ছিলেন। রাজকিশােরবাবুর মরদেহে জ্যোতির্ময়বাবু পুষ্প স্তবক দিয়ে শ্রদ্ধা জানালেন। সাংবাদিকদের কাছে তিনি গভীর দুঃখ প্রকাশ করলেন।