ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি ম্যাচেও নেই বিরাট কোহলি

Written by SNS February 10, 2024 6:38 pm

দিল্লি, ১০ ফেব্রুয়ারি: ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের ম্যাচে খেলছেন না কিং কোহলি। প্রথমে শোনা গিয়েছিল প্রথম দুটি ম্যাচে তিনি খেলবেন না। সেই মতো মাঠে নামতে দেখা যায়নি তাঁকে। এবার আরও নিরাশ হলেন বিরাট ভক্তরা। চলতি টেস্টের বাকি দুইটি ম্যাচেও দেখা যাবে না তাঁকে। বিরাট নাকি নিজেই এই কথা জানিয়েছেন বোর্ডকে। বোর্ড তাঁর এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন। এব্যাপারে বিসিসিআই একটি বিবৃতি জারি করে জানায়, ‘সিরিজের অন্তিম তিনটি ম্যাচ বিরাট খেলবেন না। কিছু ব্যক্তিগত কারণের জন্য ওর কাছে তা সম্ভব হয়ে উঠবে না। বোর্ড সম্পূর্ণভাবে সম্মান জানাচ্ছে এবং সমর্থন করছে ওর এই সিদ্ধান্তকে।’

তিনি বোর্ডকে গতকাল ৯ ফেব্রুয়ারি জানিয়ে দিয়েছেন, সিরিজের বাকি ম্যাচগুলি তিনি খেলতে পারবেন না। বিরাটের এই সিদ্ধান্তের পর সেদিন নির্বাচকরা ভার্চুয়ালি বৈঠক করেন আগামী তিনটি ম্যাচের দল গঠন নিয়ে। বিরাটহীন ভারতীয় টিম কিভাবে ইংল্যান্ডকে মোকাবিলা করবে, সে নিয়ে বৈঠকে বসেন তাঁরা। আজ বিসিসিআই পরবর্তী ম্যাচগুলোতে ভারতীয় দল ঘোষণা করেছে। এদিকে চোটের কারণে টিম থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আইয়ার। তৃতীয় টেস্ট থেকে ফিরছেন কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজা। তাঁরাও চোটের কারণে টিমের বাইরে ছিলেন। অন্যদিকে আকাশদীপ প্রথমবার ভারতের টেস্ট দলে জায়গা করে নিয়েছেন। তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে খেলতেন।

তবে কোহলির ঘরের মাঠে না খেলা নিয়ে সোশ্যাল ছড়িয়েছে নানা গুঞ্জন। কেউ বলছেন, তিনি দ্বিতীয় সন্তানের বাবা হতে চলেছেন। সেজন্য পরিবারকে সময় দিচ্ছেন। আবার কেউ বলছেন, তিনি একটু বিশ্রাম নিতে চান। যদিও কোহলি বলেছেন, এই সব খবর সম্পূর্ণ মিথ্যা।