টিকা নেওয়া থাকলে ঘুরে আসুন সিকিম 

সিকিম রাজ্য সরকার কোভিড-১৯-এর বিরুদ্ধে পুরােপুরি টিকা প্রাপ্ত পর্যটক সহ সকল ব্যক্তিকে সিকিমে আসার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

Written by SNS Siliguri | July 9, 2021 6:53 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

মহামারী পরিস্থিতি সত্ত্বেও, সিকিম ভ্রমণ করতে ভালবাসেন এমন দেশীয় পর্যটকদের জন্য সুসংবাদ। সিকিমের স্বরাষ্ট্র বিভাগ ৮ জুলাই এক আদেশ জারি করে জানিয়েছে, রাজ্য সরকার কোভিড-১৯-এর বিরুদ্ধে পুরােপুরি টিকা প্রাপ্ত পর্যটক সহ সকল ব্যক্তিকে সিকিমে আসার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

শিলিগুড়ির ট্যুর অপারেটররা সিকিম সরকারের এই আদেশের পরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। করােনার জন্য গত বছর থেকে ব্যাপক ক্ষতি হয়েছে পর্যটন শিল্পে। সিকিম সরকার সুনির্দিষ্টভাবে উল্লেখ করেছে যে, পুরােপুরি টিকাপ্রাপ্ত ব্যক্তিদের মেলি এবং রংপাে চেকপােস্টের মাধ্যমে প্রবেশের অনুমতি দেওয়া হবে। 

সিকিমে প্রবেশকারী পর্যটকদের ক্ষেত্রে, যদি কোনও পরিবারের এক বা একাধিক সদস্য কোভিড-১৯-এর ডবল ডােজ পেয়ে থাকেন বা অন্য সদস্যরা একটি ডােজ পেয়ে থাকেন, বা তাদের সাথে ১৮ বছরের কম বয়সিরা থাকলে, তবে এ জাতীয় বক্তিকেও প্রবেশের অনুমতি দেওয়া হবে, যদি তারা বৈধ আরটিপিসিআর রিপাের্ট (৭২ ঘণ্টার মধ্যে থাকা) দেখাতে পারে। 

অন্যান্য পর্যটক, যাঁরা আংশিকভাবে টিকা প্রদান করেছেন বা টিকা নেই, তাদের রাজ্যে প্রবেশের অনুমতি দেওয়া যাবে না বলে জানানাে হয়েছে।