জেটকে বাঁচাতে আমার টাকা কাজে লাগান আর্জি বিজয় মালিয়ার

জেটকে বাঁচাতে আমার টাকা কাজে লাগান রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে আর্জি বিজয় মালিয়ার।

Written by SNS March 27, 2019 7:10 am

বিজয় মালিয়া (ছবি- AFP)

লন্ডন,২৬ মার্চ- ঋণের ভারে জর্জরিত জেট এয়ারওয়েজকে বাঁচাতে তাঁর টাকা কাজে লাগানো হোক। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির উদ্দেশ্যে আবেদন জানালেন ব্যাঙ্ক প্রতারণা মামলায় অভিযুক্ত ফেরার শিল্পপতি বিজয় মালিয়া।

সোমবার জেটের প্রতিষ্ঠাতা তথা চেয়ারম্যান নরেশ গোয়েল এবং তাঁর স্ত্রী অনিতা পদত্যাগ করার পরে আর্থিক সমস্যা থেকে মুক্ত করতে উড়ান সংস্থাটিকে ১৫০০ কোটি টাকা ঋণ দিতে রাজি হয়েছে স্টেট ব্যাঙ্ক সহ আরও কয়েকটি ব্যাঙ্কের কনসোর্টিয়াম। নিজেদের বকেয়া ৮হাজার কোটি টাকা ঋণ আদায় করতে এছাড়া আর কোনো বিকল্প পথ নেই ব্যাঙ্কগুলির সামনে। পাশাপাশি জেট চালু বন্ধ হওয়া মানে বিপুল কর্মসঙ্কট তৈরি হওয়া। লোকসভা ভোটের আগে সেই ঝুঁকি নিতে নারাজ মোদি সরকার।

বিজয় মালিয়া বলেছেন, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির দেনা শোধ করার উদ্দেশ্যে কর্নাটক হাইকোর্টের কাছে আমার নগদ সম্পত্তি জমা দিয়েছি। ব্যাঙ্কগুলির উচিত ওই টাকা গ্রহণ করা। অন্তত জেট এয়ারওয়েজকে বাঁচাতে এই টাকা তাদের কাজে লাগবে। এখানেই শেষ নয়, আর্থিক সঙ্কটে ভোগা কিংফিশার এয়ারলাইন্সকে বাঁচাতে সে সময় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি কোনো সাহায্য করেনি বলেও ট্যুইটারে ক্ষোভ প্রকাশ করেছেন মালিয়া। তাঁর দাবি, তিনি নিজে ৪হাজার কোটি টাকা বিনিয়োগ করার পরেও সংস্থার আর্থিক স্বাস্থ্য নষ্ট হয়।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে ৯হাজার কোটি টাকা ব্যাঙ্ক প্রতারণা মামলায় অভিযুক্ত  বিজয় মালিয়াকে ভারতে ফিরিয়ে আনার জন্য ব্রিটিশ স্বরাষ্ট্র দফতরের কাছে জমা দেয়া দিল্লির বিভিন্ন আবেদনের বিরুদ্ধে ব্রিটিশ হাইকোর্টে পাল্টা আর্জি জানিয়েছেন পলাতক এই শিল্পপতি।