দেশদ্রোহীদের গুলি কর- স্লোগানে হাততালি অনুরাগের ! যুক্তি দিলেন, মুড বুঝছিলাম

বিতর্কিত মন্তব্যের জন্য একাধিকবার বহু বিজেপি নেতা খবরের শিরােনামে এসেছেন। এবার সেই দলে নাম লেখালেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও।

Written by SNS New Delhi | January 29, 2020 4:31 pm

অনুরাগ ঠাকুর (File Photo: IANS)

বিতর্কিত মন্তব্যের জন্য একাধিকবার বহু বিজেপি নেতা খবরের শিরােনামে এসেছেন। এবার সেই দলে নাম লেখালেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও। দিল্লি বিধানসভার নির্বাচন আসন্ন। সেই নির্বাচনের প্রেক্ষিতেই উত্তর দিল্লিতে জনসভা করতে গিয়েছিলেন অনুরাগ ঠাকুর। সেখানে গিয়েই বিতর্কিত স্লোগানে সমর্থন জানান তিনি। নিজে মুখে কিছু বললেন না, তবে সমর্থকদের উত্তেজক স্লোগান উপভােগ করলেন তিনি।

উত্তর দিল্লির রিখালায় এক জনসভায় বক্তব্য রাখতে ওঠেন অনুরাগ ঠাকর। সেখানে সিএএ সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে বর্তমানে হওয়ার প্রতিবাদ এবং বিক্ষোভের কথাও ওঠে। সেই প্রেক্ষিতেই অনুরাগ সমর্থকদের উদ্দেশ্যে বলেন, দেশকে গদ্দারাে কো… সঙ্গে সঙ্গে সমথকরা প্লাটা স্লোগান দেয় গুোল মারাে সালাে কো। অর্থাৎ দেশের বিশ্বাসঘাতকদের গুলি করে মারাে। এই জনসভার ভিডিও এখন সােশাল সাইটে ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিও-তে দেখা গিয়েছে অনুরাগ নিজে গুলি চালানাের স্লোগান দেননি। কিন্তু সমর্থকদের এই স্লোগানের বিরােধিতাও করেননি। বরং পুরাে বিষয়টি উপভােগ করেছেন। একই সঙ্গে গােলি মারাে সালাে কো শুনে হাততালিও দিয়েছেন তিনি। আর এর পরেই ব্যাপক বিতর্ক ঘনীভূত হয়েছে। উল্লেখ্য এই অনুষ্ঠানে পরবর্তীকালে অমিত শাহ এসে যােগ দেন।

ভিডিও বিতর্ক নিয়ে অনুরাগ ঠাকুর সাফাই দিয়ে বলেন, পুরাে ভিডিওটা আগে সকলকে দেখতে হবে। দেখলেই বােঝা যাবে দিল্লির মানুষের মনােভাব কোন জায়গায় রয়েছে। তবে তা বলেও কোনাে লাভ হয়নি তাঁর। ইতিমধ্যেই নির্বাচন কমিশনের তরফে বলা হয়েছে, তারা ভিডিওটি পরীক্ষা করে দেখছেন এবং কিছু প্রমাণ হলে যথাযথ ব্যবস্থা নেবেন তারা। অন্যদিকে কংগ্রেস এবং শিবসেনা এই দু’দলই এই মন্তব্যের সমালােচনা করে এক হাত নিয়েছে অনুরাগ ঠাকুরকে।