এবার চুরি বিপ্লবের , প্রচারে শিয়ালদহ উড়ালপুলের ছবি পোস্ট ত্রিপুরা সরকারের

বাংলার পরিকাঠামোর ছবিকে নিজেদের প্রচারে হাতিয়ার করল ত্রিপুরা সরকার।নিজেদের টুইটার হ্যান্ডেলে ত্রিপুরা প্রশান পোস্ট করেছে কলকাতার শিয়ালদহ উড়ালপুলের ছবি!

Written by SNS Agartala | December 12, 2021 12:40 pm

উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের পর এবার ত্রিপুরা। নিজেদের উন্নয়নের জয়গান গাইতে গিয়ে সে রাজ্যের সরকার ব্যবহার করল শিয়ালদহ উড়ালপুলের ছবি! যা নিয়ে বিপ্লব দেবের প্রশাসনকে সোশ্যাল মিডিয়ায় তীব্র আক্রমণ শানিয়েছে তৃণমূল।

যোগী আদিত্যনাথের সরকার উত্তরপ্রদেশের উন্নয়ন দেখাতে গিয়ে বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুলের ছবি দিয়েছিল। এরপর একই ভুল করে বসে উত্তরাখণ্ড। সে রাজ্যের একটি প্রস্তাবিত বিমানবন্দরের বিজ্ঞাপন করতে গিয়ে কেন্দ্রের অসামরিক পরিবহণ মন্ত্রক ব্যবহার করে অন্ডাল বিমানবন্দরের ছবি।

এবার বাংলার পরিকাঠামোর ছবিকে নিজেদের প্রচারে হাতিয়ার করল ত্রিপুরা সরকার। নিজেদের টুইটার হ্যান্ডেলে ত্রিপুরা প্রসাশন পোস্ট করেছে কলকাতার শিয়ালদহ উড়ালপুলের ছবি!

গাড়ি চালানোর নিয়ম সংক্রান্ত একটি স্লোগান লেখার প্রতিযোগিতার বিজ্ঞাপনে ত্রিপুরা সরকার যে ছবিটি দিয়েছে, সেটি আসলে শিয়ালদহ বিদ্যাপতি সেতুর। ‘মাইগভ ত্রিপুরা’ নামের সরকারের অফিসিয়াল টুইটার হ্যাভেলে ছবিটি পোস্ট করে লেখা হয়েছে, পথ সুরক্ষা বাড়াতে নিজের প্রতিভা ব্যবহার করুন।

এমন বিজ্ঞাপন প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে নতুন করে কটাক্ষের মুখে পড়তে হয়েছে বিজেপি শাসিত রাজ্যকে। রাজনৈতিক পর্যবেক্ষকদের অভিমত, গেরুয়া শিবির শাসিত রাজ্যগুলির পরিকাঠামোর হাল খুবই শোচনীয়।

সেই কারণেই বারবার তাদের বিজ্ঞাপনে বাংলার ছবি ফুটে উঠছে। মা উড়ালপুল তৃণমূল সরকারের একটি বড় সাফল্য। এই দীর্ঘ উড়ালপুলটিকে নিজেদের বলে চালিয়ে বিজ্ঞাপন করেছিল যোগী আদিত্যনাথের প্রশাসন।

একইভাবে অন্ডালের বিমানবন্দর নিজেদের কীর্তি বলে দেখানোর চেষ্টা করেছিল উত্তরাখণ্ড এবার একই কাণ্ড ঘটাল ত্রিপুরা। তৃণমুলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ এ প্রসঙ্গে কটাক্ষের সুরে বলেন, এমন ঘটনার জন্য ত্রিপুরা সরকারের উচিত ক্ষমা চাওয়া।

আর যারা নির্বাচনে দাঁড়িয়ে বারবার মানুষের থেকে ভোট চাইছে, তাদের মেনে নেওয়া উচিত যে তৃণমূল আর কলকাতার উন্নয়ন দেখিয়ে তারা বারবার প্রচার করছে। আসলে কোনও উন্নতিই তারা করতে পারেনি।