দেশে আর্থনৈতিক মন্দা নেই, সাফাই রবিশঙ্করের

দেশের আর্থিক উন্নয়নের হার মোটেই অধােমুখী নয় বলে মন্তব্য করে কেন্দ্রীয় আইন ও ন্যায় বিচার মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, তিনটি বলিউড সিনেমা প্রথম দিনে ১২০ কোটি টাকা আয় করেছে।

Written by SNS Mumbai | October 13, 2019 12:33 pm

কেন্দ্রীয় আইন ও ন্যায় বিচার মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। (Photo: Twitter/@BJP4India)

দেশের আর্থিক উন্নয়নের হার মোটেই অধােমুখী নয় বলে মন্তব্য করে কেন্দ্রীয় আইন ও ন্যায় বিচার মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, তিনটি বলিউড সিনেমা প্রথম দিনে ১২০ কোটি টাকা আয় করেছে। দেশে অর্থনৈতিক মন্দা নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি হেসে সাংবাদিকদের বলেন, তিনটি ব্লকবাস্টার সিনেমা এক দিনে মােট ১২০ কোটি টাকা আয় করেছে, যা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে ভারতীয় অর্থনীতি মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে না।

দেশের আর্থিক পরিস্থিতির ব্যাখ্যা দিতে গিয়ে তিনি উদাহরণ হিসেবে সিনেমার আয়ের প্রসঙ্গ তুলে ধরে বলেন, দেশের অর্থনীতি চাঙ্গা বলেই চলতি মাসের গােড়ায় একই দিনে রিলিজ হওয়া তিনটি ব্লকবাস্টার সিনেমা মােট ১২০ কোটি টাকা আয় করেছে।

রবি শঙ্কর প্রসাদ বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর মন্ত্রিসভায় আমি তথ্য ও সম্প্রচার মন্ত্রী ছিলাম। আমি প্রচন্ড সিনেমা ভক্ত। এখন নয়, সিনেমা সবসময় ভালাে বাজার করে আসছে। ২ অক্টোবর তিনটি ছবি রিলিজ করেছে জনপ্রিয় চলচ্চিত্র সমালােচক কোমল নাহতা আমাকে বলেছেন, গান্ধি জয়ন্তীতে রিলিজ হওয়া তিনটি সিনেমা ১২০ কোটি টাকা আয় করেছে। দেশে ওই পরিমাণ টাকা আসা মানে দেশের আর্থিক পরিস্থিতি সবল ও সচল তা বলা চলে।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন বলেছেন, দেশের অর্থনৈতির উন্নয়নের গতি বজায় রাখার লক্ষ্যে কেন্দ্রের তরফে সেক্টর ভিত্তিক মন্দা পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করতে সমাধানের হদিশ দেওয়া হচ্ছে। তারপরই প্রশ্ন উঠতে শুরু করেছে মন্ত্রী কি তাহলে মেনে নিচ্ছেন দেশ অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে চলছে।