লখিমপুরে ঘটনাস্থলে ছিলেন মন্ত্রীর ছেলে, দাবি প্রত্যক্ষদর্শীর

অজয় মিশ্র দাবি করেছেন,লখিমপুর খেরিতে যে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয়েছে,তাতে ছিলেন না তাঁর ছেলে আশিস মিশ্র। প্রত্যক্ষদর্শীর বয়ান অন্য কথা বলছে।

Written by SNS Lucknow | October 7, 2021 6:41 pm

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র (File Photo: IANS)

 

লখিমপুরের ঘটনা নাড়িয়ে দিয়েছে সামাজিক ও রাজনৈতিক ভিত। একটি অহিংস আন্দোলনে নেমেছিলেন কৃষকরা। ছিল তাদের দাবিদাওয়াও। কিন্তু সেই আন্দোলনের উপর আচমকাই গাড়ির প্রবেশ এবং সেই গাড়ির ধাক্কায় চারজনের মৃত্যু নিয়ে তোলপাড় গোটা দেশ।

যদিও এই ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র দাবি করেছেন, লখিমপুর খেরিতে যে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয়েছে, তাতে ছিলেন না তাঁর ছেলে আশিস মিশ্র। কিন্তু এক প্রত্যক্ষদর্শীর বয়ান অন্য কথা বলছে।

তার দাবি, কনভয়ের একটি গাড়িতেই ছিলেন অজয়। সংবাদমাধ্যমে একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, রবিবারের ঘটনার পরে রাস্তার মধ্যেই রক্তাক্ত এক যুবককে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কনভয়ের মধ্যে একটি গাড়িতে ছিলেন। লখনউয়ের বাসিন্দা ওই যুবক।

পুলিশকে তিনি বলেন, কালো রঙের যে গাড়িটি কৃষকদের ধাক্কা মেরে চলে যায় তাতে ছিলেন ‘ভাইয়াজি’ (এখানে ভাইয়াজি বলতে আশিসের কথা বোঝানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর)। তার সঙ্গে গাড়িতে আরও অনেকে ছিলেন বলেও দাবি করেন ওই যুবক।

উল্লেখ্য, বুধবার সকালেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্বীকার করেন, লখিমপুরে যে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যুর অভিযোগ উঠেছে, সেটি তার। যদিও ঘটনার সময় তিনি বা তার ছেলে আশিস কেউ গাড়ির মধ্যে ছিলেন না বলে দাবি করেন তিনি।