পেট্রোল-ডিজেলে দেশের মানুষকে শােষণ করছে মােদি সরকার, বিস্ফোরক স্বামী

বর্তমানে পেট্রোল ও ডিজেলের দাম গত দু’বছরের মধ্যে রেকর্ড সৃষ্টি করেছে। মুম্বইয়ের বাজারে ইতিমধ্যেই ৯০ টাকা পার করে গিয়েছে লিটারপ্রতি পেট্রোলের দাম।

Written by SNS Delhi | December 9, 2020 3:23 am

প্রতীকী ছবি (File Photo: IANS)

জ্বালানির ক্রমাগত মূল্যবৃদ্ধি নিয়ে জেরবার সাধরাণ মানুষ । বর্তমানে পেট্রোল ও ডিজেলের দাম গত দু’বছরের মধ্যে রেকর্ড সৃষ্টি করেছে। মুম্বইয়ের বাজারে ইতিমধ্যেই ৯০ টাকা পার করে গিয়েছে লিটারপ্রতি পেট্রোলের দাম। তেলের এই মূল্যবৃদ্ধি নিয়ে শুধু বিরােধীরা নয়, খােদ বিজেপির অন্দরেই প্রশ্ন উঠতে শুরু করেছে। এই সােশ্যাল মিডিয়া কড়া ভাষা তােপ দেগেছেন বিজেপি’র সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী ষ। তেলের দামে কেন্দ্রের মােদি সরকার সারা দেশের মানুষকে শোষণ করছে বলে রীতিমতাে ক্ষোভ প্রকাশ করেছেন সুব্রহ্মণ্যম স্বামী।

এদিকে পেট্রোল ও ডিজেল নিয়ে মঙ্গলবার সামান্য স্বস্তির খবর রয়েছে মধ্যবিত্তের জন্য। টানা সাতদিন মূল্যবৃদ্ধির পরে অবশেষ বিরাম চিহ্ন পড়েছে। মঙ্গলবার পেট্রোল ও ডিজেলের দাম অপরিবর্তিত রেখেছে তেল। কোম্পানিগুলি। বিভিন্ন বিষয়ে অকপট মন্তব্য করার জন্য বিশেষভাবে জনপ্রিয় বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। বিজেপি’র মধ্যেই মাঝেমাঝে বিবেকের ভূমিকায় অবতীর্ণ হতে দেখা যায় সুব্রহ্মণ্যম স্বামীকে। এবার পেট্রোল ও ডিজেলের দাম নিয়ে মােদি সরকার চাঁছাছােলা ভাষায় আক্রমণ করেছেন তিনি। কেন্দ্রের বিরুদ্ধে সাধারণ মানুষকে সরাসরি শােষণ করার অভিযােগ এনেছেন তিনি।

সােমবার রাতে একটি টুইট করেন স্বামী। সেখানে তিনি লেখেন, ৯০ টাকা দরে প্রতি লিটার পেট্রোল আসলে দেশের মানুষকে শােষণ করা ছাড়া আর কিছুই নয়। শােধনাগারে যাওয়ার আগে প্রতি লিটার পেট্রোলের দাম থাকে ৩০ টাকা। বাকি ৬০ টাকা হল সমস্ত ধরনের কর এবং পেট্রোল পাম্প কমিশন। আমার মতে প্রতি লিটার পেট্রোল সর্বোচ্চ ৪০ টাকা দরে বিক্রি হওয়া দরকার।