মুখ্যমন্ত্রীত্ব চলে গিয়েছে, তবুও পূর্ণমন্ত্রীর সুবিধা পাবেন ইয়েদুরাপ্পা

সদ্য মুখ্যমন্ত্রীর গদি হারিয়েছেন বিএস ইয়েদুরাপ্পা।দলের নির্দেশেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন।শপথ নেওয়ার দু’মাসের মাথায় ইস্তফা দেন।

Written by SNS Bengaluru | August 8, 2021 7:23 pm

bs yediyurappa

সদ্য মুখ্যমন্ত্রীর গদি হারিয়েছেন বিএস ইয়েদুরাপ্পা। দলের নির্দেশেই তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন। শপথ নেওয়ার দু’মাসের মাথায় তিনি ইস্তফা দেন দলীয় নির্দেশ মেনেই। নতুন মুখ্যমন্ত্রী হয়েছেন বাসুরাজ বম্মাই।

শনিবার সরকারের নির্দেশিকায় বলা হল, যতদিন বন্মাই মুখ্যমন্ত্রী থাকবেন, ততদিন ইয়েদুরাপ্পা পূর্ণমন্ত্রীর যাবতীয় সুযােগসুবিধা পাবেন। অনেকে বলছেন, অকালে মুখ্যমন্ত্রিত্ব চলে যাওয়ায় ক্ষতিপূরণের ব্যবস্থা করা হল ইয়েদুরাপ্পার, যা দেশের রাজনৈতিক ইতিহাসে নজিরবিহীন ঘটনা।

উল্লেখ্য, ২০১৯ সালে নাটকীয়ভাবে ইয়েদুরাপ্পা চতুর্থবার মুখ্যমন্ত্রী হন। জনতা দল সেকুলার কংগ্রেস জোট উল্টে যায় ১৭ বিধায়ক বিদ্রোহ করে ইস্তফা দেওয়ায়। এরা পরে সবাই ইয়েদুরাপ্পার সরকারে মন্ত্রী হন। কিন্তু আগামীর কথা ভেবে ইয়েদুরাপ্পাকে ইস্তফা দিতে হয়। কারণ তাঁর বয়স হয়েছে।

তবে, যতদিন বর্তমান কর্নাটকের মুখ্যমন্ত্রী বম্মাই এই পদে থাকবেন, ততদিন প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা পূর্ণমন্ত্রীর মর্যাদা পাবেন।