বিনিয়োগের লক্ষ্যে ডিসেম্বরে মুম্বই সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

একুশের নির্বাচনে বিপুল ভোটে জিতে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল। তারপর থেকেই শিল্পায়ন এবং কর্মসংস্থানের উপর জোর দিচ্ছে প্রশাসন।

Written by SNS Mumbai | November 21, 2021 1:08 am

মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

রাজ্যে শিল্প ও বিনিয়োগ টানতে ফের বাণিজ্যনগরী যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১ ডিসেম্বরই তিনদিনের সফরে মুম্বই যেতে পারেন তিনি বলে খবর।

রাজ্যে শিল্প বিনিয়োগ টানতে আগামী বছর ২০ এবং ২১ এপ্রিল দু’দিন ধরে চলবে বাণিজ্য সম্মেলন। করোনা কাঁটায় গত দু’বছর এই সম্মেলন করতে পারেনি রাজ্য সরকার।

এবার করোনার প্রকোপ অনেকটা কম। আর তাই রাজ্যে বিনিয়োগ টানতে আয়োজিত হবে সেই সম্মেলন। তার আগে ডিসেম্বরে মুখ্যমন্ত্রীর মুম্বই সফর বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

একুশের নির্বাচনে বিপুল ভোটে জিতে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল। তারপর থেকেই শিল্পায়ন এবং কর্মসংস্থানের উপর জোর দিচ্ছে প্রশাসন।

শিল্পবান্ধব পরিস্থিতি তৈরির লক্ষ্য নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উচ্চপর্যায়ের কমিটিও গঠিত হয়েছে। এর মধ্যে মুম্বইয়ে গিয়ে শিল্পপতিদের সঙ্গে আলোচনায় বসতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী। ফলে বাংলায় শিল্পায়নের আশা দেখছে রাজ্যবাসী।

তবে এই প্রথমবার নয়, এর আগেও বিনিয়োগ টানতে দেশের বাণিজ্য রাজধানীতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী দেখা করেছিলেন শিল্পপতি মুকেশ আম্বানির সঙ্গে । কিন্তু সেবার কার্যত খালি হাতেই ফিরতে হয়েছিল তাঁকে।

প্রসঙ্গত, মুম্বই উড়ে যাওয়ার আগেই অবশ্য আগামী সপ্তাহে অর্থাৎ ২২ নভেম্বর দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সেই সফরেও থাকছে চমক।

দিল্লিতে মমতার উপস্থিতিতে তৃণমূলে যোগ দিতে পারেন গান্ধী পরিবারের সদস্য। এক্ষেত্রে নাম উঠে আসছে বিজেপি নেতা বরুণ গান্ধীর। সেখান থেকে ফিরেই মুম্বই যাওয়ার কথা তাঁর।