জ্যোতিরাদিত্য সিন্ধিয়া’কে বহিষ্কার করলেন সোনিয়া

কংগ্রেসের নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেওয়ার কয়েক মিনিট পর কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধিও তাঁকে দল থেকে বহিষ্কার করেন।

Written by SNS New Delhi | March 11, 2020 2:10 pm

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (File Photo: IANS)

কংগ্রেস দল থেকে ইস্তফা দেওয়ার পর কংগ্রেস থেকেও তাঁকে বহিষ্কার করা হল। মধ্যপ্রদেশে কংগ্রেসের নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেওয়ার কয়েক মিনিট পর কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধিও তাঁকে দল থেকে বহিষ্কার করেন।

কংগ্রেসের সাধারণ সম্পাদক (সাংগঠনিক সেলের ইনচার্জ) কে সি বেণুগােপাল বিবৃতি দিয়ে জানান, ‘কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধি দল বিরােধী কার্যকলার করার জন্য ভারতীয় জাতীয় কংগ্রেসের সদস্যপদ থেকে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে বহিষ্কার করলেন।’

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পরই বেণুগােপাল কংগ্রেস সভানেত্রীর সঙ্গে দেখা করেন। প্রধানমন্ত্রী মােদির বাসভবনে অমিত শাহও উপস্থিত ছিলেন। মধ্যপ্রদেশের শাসক দলের ১৫ জন বিধায়কের সঙ্গে যােগাযােগ করতে না পারায়, কমলনাথ সরকারের পতনের সম্ভাবনা প্রবল হওয়ার পরই সিন্ধিয়া পদত্যাগ করেন।

কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধিকে পাঠানাে ইস্তফাপত্রে তিনি স্পষ্ট উল্লেখ করেছেন, ‘আঠারাে বছর কংগ্রেস দলের সদস্য ছিলাম, কিন্তু এখন সময় হয়েছে এগিয়ে যাওয়ার। তাই কংগ্রেস দলের প্রাথমিক সদস্য পদ থেকে ইস্তফা দিলাম। তবে আমার লক্ষ্য একই থাকবে, যা আগেও ছিল– দেশ ও রাজ্যের মানুষের জন্য কাজ করা। আমি দীর্ঘ এতগুলাে বছর কংগ্রেসে থেকে যা বুঝতে পেরেছি, তা হল দেশ ও দশের কল্যাণে কাজ করার যে লক্ষ্যে আমি ব্ৰতী, কংগ্রেসে থেকে কোনওদিন সেই লক্ষ্য পূরণ করতে পারব না। আমার সমর্থকদের আশা-আকাঙ্খা দেখে আমি বুঝতে পেরেছি যে আমার নতুন করে শুরু করা উচিত। এতবছর ধরে আমাকে একটা প্ল্যাটফর্ম দেওয়ার জন্য আপনাকে ও দলের সহ-কমীদের ধন্যবাদ জ্ঞাপন করতে চাই।’