কেরল-সহ ছয় রাজ্যে করােনা সংক্রমণ সামলাতে কেন্দ্রীয় দল

দেশের ছয় রাজ্যে ফের করােনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কেন্দ্রীয় সরকার পাঠিয়েছে দল।আক্রান্ত রাজ্যগুলি কেরল,অরুণাচল প্রদেশ,ত্রিপুরা,ওড়িশা,ছত্তিশগড়,মণিপুর।

Written by SNS Kerala | July 5, 2021 11:28 am

প্রতীকী ছবি (Photo by SAM PANTHAKY / AFP)

দেশের ছয় রাজ্যে ফের করােনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কেন্দ্রীয় সরকার পাঠিয়েছে দল। আক্রান্ত রাজ্যগুলির মধ্যে রয়েছে কেরল, অরুণাচল প্রদেশ, ত্রিপুরা, ওড়িশা, ছত্তিশগড়, মণিপুর। কেন্দ্রীয় দল এই রাজ্যগুলিকে কোভিড মােকাবিলায় বিশেষ সাহায্য করবে।

দলগুলির মধ্যে মণিপুর দলটির নেতৃত্ব দিচ্ছেন এল স্বস্তিচরণ, অরুণাচল প্রদেশের দলের নেতৃত্বে থাকছেন সঞ্জয় সাধুখাঁ, ত্রিপুরার দলের নেতৃত্বে থাকছে আরএন সিংহ, কেরলে রুচি জৈন, ওড়িশায় চিকিৎসক এ দাঁ ও ছত্তিশগড়ে দিবাকর সাহু।

কী করে সংক্রমণ রােধ করা যায়, এই রাজ্যগুলির প্রশাসনের সঙ্গে আলােচনা করবে। কেন্দ্রীয় সরকার সুত্রে খবর, করােনা মােকাবিলার ক্ষেত্রে কী কী চ্যালেঞ্জের মুখে এই রাজ্যগুলিকে পড়তে হচ্ছে, তা খতিয়ে দেখবে এই দলটি।

কী কাজ করবে সে বিষয়ে নাম না করে বিস্তারিত জানিয়েছেন এক সরকারি আধিকারিক বলেন, ‘এই রাজ্যগুলিতে কোভিড প্রতিরােধের কাঠামাে বিচার করে দেখবে দলগুলি। কত সংখ্যক টেস্ট করা হচ্ছে, কন্টেনমেন্ট জোনে যথেষ্ট পরিমাণ কড়াকড়ি মানা হচ্ছে কি না। এ ছাড়া অ্যাম্বুল্যান্স, হাসপাতালের শয্যা, অক্সিজেন যথেষ্ট আছে কিনা, তাও খতিয়ে দেখবে এই বিশেষজ্ঞ দল।