পদ না পেলেও গান্ধি ভাই-বোনের হাত ছাড়বেন না সিধু

পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের সভাপতি থাকবেন কি থাকবেন না, এই দোদুল্যমানতার মধ্যেই নতুন করে গান্ধি পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন নভজ্যোৎ সিং সিধু।

Written by SNS Chandigarh | October 3, 2021 12:36 pm

ভারতের প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু (File Photo: IANS)

তিনি আদৌ পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের সভাপতি থাকবেন কি থাকবেন না, এই দোদুল্যমানতার মধ্যেই নতুন করে গান্ধি পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন নভজ্যোৎ সিং সিধু। গান্ধি জয়ন্তী উপলক্ষে করা একটি ট্যুইটের মাধ্যমে কার্যত এই বার্তা দিয়ে রেখেছেন তিনি।

একটি ট্যুইটের মাধ্যমেই সিধু সাফ করে দিয়েছেন, তাকে যদি কাঙ্খিত পদ দেওয়া নাও হয়, তাহলেও তিনি রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধির পাশেই থাকবেন। এ ক্ষেত্রে পদ বলতে তিনি মুখ্যমন্ত্রীর কুর্সির কথাই বলতে চেয়েছেন বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

গত প্রায় এক মাস ধরে সিধুকে নিয়ে পাঞ্জাব কংগ্রেসের অন্দরে রাজনৈতিক টালমাটাল অব্যাহত। অন্তর্কলহ এই পর্যায়ে পৌঁছে যায় যে সিধুকে প্রদেশ কংগ্রেস সভাপতি করায় ক্যাপ্টেন অমরিন্দর সিং মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেন। প্রদেশ কংগ্রেসের সভাপতির পদ পেলেও সপ্তাহখানেকের মধ্যে সেই পদ ছেড়ে দেন সিধু।

তাঁর দেখাদেশি নতুন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন দুই মন্ত্রী। এই ঘটনাকে কেন্দ্র করেই পাঞ্জাব কংগ্রেসে নতুন করে ফাটল দেখা দিয়েছিল। তবে সিধুর আজকের বার্তা সেই ফাটলকে দূরে রাখতে পারে বলে মনে করা হচ্ছে।