হিন্দু সন্ত্রাস শব্দের উৎপত্তি কংগ্রেস আমলেই, দাবি শিবসেনার

কংগ্রেসের বিরুদ্ধে হিন্দু সন্ত্রাস এর মত শব্দ ছড়ানোর অভিযোগ আনল শিবসেনা।

Written by SNS New Delhi | April 6, 2019 5:55 am

ঊদ্ধব ঠাকরে

বারবার বিজেপিকে মুসলিম-বিরোধী বলে কটাক্ষ করে এসেছে,বিজেপির কার্যকলাপকে সন্ত্রাস বলতে পিছপা হয়নি তারা। এবার সেই কংগ্রেসের বিরুদ্ধে হিন্দু সন্ত্রাস এর মত শব্দ ছড়ানোর অভিযোগ আনল শিবসেনা।ভারত আক্রমণের ক্ষেত্রে পাকিস্তানি জঙ্গিদের মদত দেয়ার জন্য এই ধরনের শব্দই যথেষ্ট বলে দাবি তাদের।

শিবসেনার এই অভিযোগকে সমর্থন করেছে জম্মু-কাশ্মীরের ২ প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ এবং মেহেবুবা মুফতি। এ প্রসঙ্গে তারা জানিয়েছেন এই ধরনের শব্দ প্রয়োগ যদি এখনই বন্ধ না হয়, তাহলে ভারত পাকিস্তানের সীমান্ত আবার অশান্ত হবে। প্রসঙ্গত দুদিন আগেই মহারাষ্ট্রের ওয়ার্ধায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসকে কটাক্ষ করে বলেছিলেন দেশে কিছু শান্তিপ্রিয় হিন্দু আছেন, যাদের সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যোগ রয়েছে তাদের জন্যই নষ্ট হচ্ছে এই দেশের পাঁচ হাজার বছরের ঐতিহ্য।

হিন্দুত্বের ধ্বজাধারীমোদির মুখে এই কথা শুনে অনেকেই সেদিন অবাক হয়ে গিয়েছিলেন।শুরু হয়েছিল সমালোচনা,কাটাছেঁড়া। এর পরেই হিন্দু সন্ত্রাস নিয়ে আলোচনা আবার সামনে চলে এসেছিল।

বুধবার শিবসেনা তাদের দলীয় মুখপাত্র সামনার এক প্রতিবেদনে লিখেছে বর্তমানে যা হিন্দু সন্ত্রাস বা গেরুয়া সন্ত্রাস বলে শব্দটি শোনা যাচ্ছে তার উৎপত্তি কিন্তু কংগ্রেস আমলেই। সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ ও মালেগাঁও বোমা  বিস্ফোরণে হিন্দুদের বিরুদ্ধেই মামলা দায়ের করা হয়েছিল। শিবসেনার দাবি, চূড়ান্ত অবিচারের শিকার হয়েছিলেন অভিযুক্ত অসীমানন্দ এবং মালেগাঁও বোমা বিস্ফোরণের অভিযুক্ত সাধভি প্রজ্ঞা সিং ঠাকুর ও প্রয়াত কর্নেল প্রসাদ পুরোহিত। স্বামী অসীমানন্দ যে নিরীহ এবং নিরাপদ ছিলেন তা আদালতে  প্রমানও হয়ে যায়।সামনায় প্রকাশিত প্রতিবেদনে হিন্দু সন্ত্রাস শব্দকেই পাকিস্তানে সন্ত্রাসবাদি কার্যকলাপে উৎসাহ প্রদানকারী বলে উল্লেখ করা হয়েছে। অতএব বুঝতে অসুবিধা হয় না যে এই আক্রমণ কংগ্রেস কে লক্ষ্য করেই।