শাহিন বগে প্রশিক্ষণ চলছে আত্মঘাতী বিস্ফোরকদের, দাবি গিরিরাজের

দিল্লির শাহিন বাগে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে আত্মঘাতী বিস্ফোরকদের। এমনই দাবি কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের।

Written by SNS New Delhi | February 7, 2020 5:42 pm

গিরিরাজ সিং (File Photo: IANS)

দিল্লির শাহিন বাগে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে আত্মঘাতী বিস্ফোরকদের। এমনই দাবি কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের। তাঁর অভিযােগ, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রেরই একটি অংশ হল শাহিন বাগ আন্দোলন।

বৃহস্পতিবার টুইটে গিরিরাজ লেখেন- শাহিন বাগ এখন আর কোনও আন্দোলনে থেমে নেই। সেখানে আত্মঘাতী বিস্ফোরণের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। দেশের রাজধানীতে বসে সেখানে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

গত ডিসেম্বর মাস থেকে নাগরিকত্ব আইনের প্রতিবাদে শাহিন বাগে আন্দোলনে সামিল হয়েছেন বিক্ষোভকারীরা। বহু সংখ্যায় মহিলারাও অংশ নিয়েছেন এই আন্দোলনে। দিন কয়েক আগে শাহিন বাগে গুলি চলার ঘটনায় তরজা এখনও চলছে। এরই মধ্যে দিল্লি বিধানসভা নির্বাচনের প্রাক্কালে শাহিন বাগের আন্দোলনকে দেশবিরােধী তকমা দিয়ে বাজারে নেমেছে বিজেপি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি থেকে শুরু করে অমিত শাহ ও অন্যান্য বিজেপি নেতারা শাহিন বাগের বিক্ষোভকারীদের বিরুদ্ধে দেশবিরােধী কার্যকলাপের অভিযােগ তুলেছেন।

গত ২৮ জানুয়ারি বিজেপি সাংসদ প্রবেশ বর্মা বলে, কাশ্মীরে কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে যা হয়েছিল, দিল্লিতেও তা হতে পারে। শাহিন বাগের সিএএ বিরােধীরা বাড়ি বাড়ি ঢুকে মহিলাদের ধর্ষণ ও খুনও করতে পারে বলে বিতর্ক তৈরি করেছিলেন তিনি।