মুম্বইয়ে বর্ষবরণে কার্ফুর সঙ্গে জারি থাকছে ১৪৪ ধারা

বর্ষবরণ উপলক্ষে ৩১ ডিসেম্বর রাত্রিকালীন কার্ফু শিথিল করা হবে না এবং জারি থাকবে ১৪৪ ধারাও। রাতে কোন পার্টি করা যাবে না বলেও নির্দেশিকা জারি করেছে মুম্বই পুলিশ।

Written by SNS Mumbai | December 30, 2020 11:46 am

প্রতীকী ছবি (Photo: iStock)

বর্ষবরণ উপলক্ষে ৩১ ডিসেম্বর রাতে কোন পার্টি করা যাবে না বলে নির্দেশিকা জারি করেছে মুম্বই পুলিশ। এর সঙ্গে বলা হয়েছে, রাত্রিকালীন কার্ফু শিথিল করা হবে না এবং জারি থাকবে ১৪৪ ধারাও। করােনা সংক্রমণের নিরিখে মহারাষ্ট্র শুরু থেকেই শীর্ষে। 

মুম্বই পুলিশের ডিসি এস চৈতন্য বলেছেন, ‘প্রতি বছর বর্ষবরণের রাতে মুম্বইয়ে বিশাল জমায়েত হয়। কিন্তু করােনার কারণে এবার তা সম্ভব নয়। বাড়ির ছাদ, বার-রেস্তরাঁ, সমুদ্র সৈকত কোথাও পার্টি বা জমায়েতের অনুমতি দেবে না প্রশাসন।’ 

তিনি আরও বলেন, ‘রাত্রিকালীন কার্ফু ১১ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত জারি রয়েছে। তার সঙ্গে এবার ১৪৪ ধারা জারি করা হচ্ছে। চারজনের বেশি রাস্তায় বের হতে পারবেন না এবং রাত ১১ টার পর গাড়িতেও চারজনের বেশি যাত্রী থাকবে না। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এদিন এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, গত ২৫ নভেম্বর যে কোভিড নির্দেশিকা জারি হয়েছিল, তা ৩১ ডিসেম্বর পর্যন্ত ছিল। কিন্তু এবার সময়সীমা বৃদ্ধি করে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে। 

দেশে করােনা সংক্রমণ কমলেও বিশ্বের পরিস্থিতি ও নতুন করােনা স্ট্রেনের কথা মাথায় রেখে শিথিল করা যাবেনা। দৈনিক করােনা সংক্রমণ গত সপ্তাহে ২০ হাজারে নামার পর ফের ২৩-২৪ হাজারে পৌঁছয়। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় নতুন করে কোভিড আক্রান্ত হয়েছে ২০ হাজারের সামান্য বেশি। কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অটোয়াল ‘গাে করােনা’ স্লোগান দিয়েছিলেন। এবার তাঁর নতুন স্লোগান ‘নাে করােনা। করােনা নাে।’