বড়দিন থেকে বর্ষবরণ পর্যন্ত ছাড় রাতের নিষেধাজ্ঞায়

বড়দিন উৎসব আর নতুন বছর উদযাপনের জন্য আগামী ২৪ ডিসেম্বর থেকে পরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি পর্যন্ত কোভিডবিধিতে ছাড় দিল রাজ্য সরকার।

Written by SNS Kolkata | December 16, 2021 5:15 pm

প্রতীকী ছবি (Photo: Kuntal Chakrabarty/IANS)

কোভিড পরিস্থিতি নজরে রেখে রাজ্যের কোভিডবিধির মেয়াদ আরও এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নিল নবান্ন। তবে বড়দিন উৎসব আর নতুন বছর উদযাপনের জন্য আগামী ২৪ ডিসেম্বর থেকে পরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি পর্যন্ত কোভিডবিধিতে ছাড় দিল রাজ্য সরকার।

ওমিক্রন আতঙ্কের মাঝই রাত্রিকালীন কারফিউ থেকে হোটেল-রেস্তরাঁ খুলে রাখার সময় বদলে দিল নবান্ন। বুধবারই এই সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়েছে। নয়া নির্দেশিকা অনুযায়ী, ২৪ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত শিথিল করা হচ্ছে রাজ্যের কোভিডবিধি। থাকবে না রাত্রিকালীন কারফিউও।

এমনকি, রাতভর খোলা রাখা যাবে হোটেল, রেস্তরাঁ, বার-ও। এতদিন রাত ১১ টার মধ্যে বার-রেস্তরাঁ বন্ধ করে দেওয়া হচ্ছিল। বড়দিন ও নববর্ষের কথা মাথায় রেখে নিয়মবিধি শিথিল করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

সাধারণত ২৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি উৎসবে মেতে থকেন রাজ্যের বাসিন্দারা। ভিড় জমে কলকাতার পার্ক স্ট্রিট সহ একাধিক অঞ্চলে। এবার তাদের কথা মাথায় রেখেই রাজ্যের কোভিডবিধি শিথিল করা।

কিন্তু উৎসবের মাঝেই মাথাচারা দিচ্ছে ওমিক্রন আতঙ্ক। ফলে রাজ্য সরকারের এই সিদ্ধান্ত নিয়েআতঙ্কিত রাজ্যবাসীর একাংশ। উল্লেখ্য, ইতিপুর্বে দুর্গাপুজো, কালীপুজো, জগদ্ধাত্রী পুজোর দিনও শিথিল করা হয়েছিল নিষেধাজ্ঞা। যদিও নতুন বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে কোভিডবিধি কার্যকর থাকবে।