ঝাড়খণ্ডের দ্বিতীয় পর্যায়ের ভোটে বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্যেই ৬৪.৩৯ শতাংশ ভোট, পুলিশের গুলিতে মৃত ১

ঝাড়খণ্ডের একটি বুথে এক দুষ্কৃতী পুলিশের রাইফেল কেড়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশের গুলিতে ওই দুষ্কৃতীর মুত্যু হয় বলে প্রশাসনের তরফে জানানাে হয়েছে।

Written by SNS Ranchi | December 8, 2019 2:26 pm

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন। (Photo: IANS)

ঝাড়খণ্ড বিধানসভার নির্বাচনে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা সত্ত্বেও ৬৪.৩৯ শতাংশ ভােট পড়েছে বলে সংবাদ সংস্থা জানিয়েছে। বাহাড়াগােরা ও চাইবাসা বিধানসভা ক্ষেত্রের বিভিন্ন বুথে ঠাণ্ডার আবহাওয়াকে উপেক্ষা করে ভােটারদের দীর্ঘ লাইন চোখে পড়েছে।

ঝাড়খণ্ডের একটি বুথে এক দুষ্কৃতী পুলিশের রাইফেল কেড়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশের গুলিতে ওই দুষ্কৃতীর মুত্যু হয় বলে প্রশাসনের তরফে জানানাে হয়েছে। ঝাড়খণ্ডে দ্বিতীয় পর্যায়ের কুড়িটি বিধানসভা ক্ষেত্রের ভােটে বেলা তিনটে পর্যন্ত ওই বুথে ৫৮.৮২ শতাংশ ভােট পড়েছে বলে জানানাে হয়েছে কঠোর নিরাপত্তার মধ্যে বেলা ৭ টার সময় ভােট শুরু হয়। বেলা ৩ টার মধ্যেই ১৮ টি আসনের ভােটপর্ব শেষ হয়ে যায়।

অন্যদিকে জামশেদপুর পূর্ব এবং জামশেদপুর পশ্চিম আসনে বেলা ৫ টা পর্যন্ত ভােট গ্রহণ করা হয় বলে নির্বাচন কমিশনের পক্ষে জানানাে হয়েছে। জামশেদপুর পুর্ব আসনে মুখ্যমন্ত্রী রঘুবর দাস লড়াই করছে। অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল অব পুলিশ মুরারি লাল মীনা জানিয়েছেন, সিয়াসি বিধানসভা ক্ষেত্রের। ৩৬ নম্বর বুথে র‍্যাপিড অ্যাকশন ফোর্সের এক জওয়ানের গুলিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। দুই আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্বাচন সংক্রান্ত নিরাপত্তা রক্ষায় মীনাই প্রধান দায়িত্বে ছিলেন।