করোনা আক্রান্ত হলেন রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান

করোনা ভাইরাসে আক্রান্ত হলেন অযোধ্যার রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান মোহন্ত নিত্যগোপাল দাস। গত ৫ আগস্ট রামমন্দিরের ভূমিপূজার অনুষ্ঠানেও তিনি উপস্থিত ছিলেন।

Written by SNS Lucknow | August 14, 2020 2:42 pm

অযোধ্যার রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান মোহন্ত নিত্যগোপাল দাস। (File Photo: IANS)

এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন অযোধ্যার রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান মোহন্ত নিত্যগোপাল দাস। গত ৫ আগস্ট রামমন্দিরের ভূমিপূজার অনুষ্ঠানেও তিনি উপস্থিত ছিলেন। সম্প্রতি তিনি মথুরায় গিয়েছিলেন। সেখানেই তার জ্বর হয়।

এ খবর পাওয়ার পর মথুরা জেলা প্রশাসনের পক্ষ থেকে মেডিক্যাল টিম পাঠিয়ে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সেখানেই তার অ্যান্টিজেন টেস্ট করা হলে তা পজিটিভ আসে।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারণে রামমন্দিরের শিলান্যাস পেছিয়ে অবশেষে ৫ আগস্ট অনুষ্ঠিত হয়। এদিনের রামমন্দিরের ভূমিপূজার অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উত্মপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল, আরএসএস সুপ্রিমো ভাগবতদের সঙ্গে একই মঞ্চে ছিলেন মোহন্ত নিত্যগোপাল দাসও।

ভূমিপূজার এক সপ্তাহের মধ্যেই মোহন্ত নৃত্যগোপাল দাসের করোনা আক্রান্ত হওয়ার খবরে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলেও। মোহন্তের করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়ে মথুরার জেলাশাসক জানিয়েছে, বর্তমানে তাঁর সামান্য জ্বর আছে। তবে সামান্য শ্বাসকষ্ট থাকায় তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা পরীক্ষা করা হয়।

তবে মোহন্ত নিত্যগোপাল লাসের অবস্থা স্থিতিশীল। তার অন্য কোনও সমস্যাও নেই। তবে মোহন্ত নিত্যগোপাল দাসের স্বাস্থ্যের বিষয়ে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ যোগী প্রশাসন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দ্রুত মোহন্ত নিত্যগোপাল দাসকে মেদান্ত হাসপাতালে ভর্তি করার নির্দেশ দিয়েছেন।

মথুরার জেলাশাসক জানিয়েছেন, যত দ্রুত সম্ভব তাঁকে ভর্তির ব্যবস্থা করা হচ্ছে। তবে মহারাজের শারীরিক স্থিতিশীল বলেও জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, মন্দিরে ভূমিপূজার আগেই এক পুরোহিত ও বেশ কয়েকজন নিরাপত্তাকর্মী কোভিড আক্রান্ত হয়েছিলেন।