কেন্দ্রের সমালােচনা করে দিল্লিতে গ্রেফতারির প্রতিবাদে ‘আমাকেও গ্রেফতার করুন’ ট্যুইট রাহুলের

‘মােদিজি, আমাদের সন্তানদের জন্য তৈরি টিকা কেন আপনি বাইরে পাঠাচ্ছেন? এই বয়ান দিয়ে পােস্টার পড়েছিল দিল্লিতে। সে কারণে গ্রেফতার হতে হয় ১৭ জনকে।

Written by SNS Delhi | May 17, 2021 11:54 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

‘মােদিজি, আমাদের সন্তানদের জন্য তৈরি টিকা কেন আপনি বাইরে পাঠাচ্ছেন? এই বয়ান দিয়ে পােস্টার পড়েছিল দিল্লিতে। সে কারণে গ্রেফতার হতে হয় ১৭ জনকে। এই ঘটনার কথা উল্লেখ করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি হিন্দি ও ইংরাজিতে লিখলেন ‘আমাকেও গ্রেফতার করুন।

টিকার হাহাকার নিয়ে কেন্দ্রকে বিঁধেছে দেশের সব বিরােধী রাজনৈতিক দলগুলি। একাধিক রাজ্যসন্ধার পর্যাপ্ত টিকা পাওয়ার দাবিতে চিঠিও লিখেছে। কিন্তু কেন্দ্রে তরফে উল্লেখযােগ্য সাড়া মেলেনি।

এদিকে এই গ্রেফতারির ঘটনায় ক্ষোভ দেখিয়েছেন কংগ্রেসের মুখপাত্র অভিষেক মনু সিংভি। তিনি টুইটারে লিখেছেন, আপনার কোন ক্ষমতা, কোন আইন, কোন কর্তৃত্বের দাপটে আপনার বিরুদ্ধে পােস্টার দেওয়া মানুষগুলিকে গ্রেফতার করতে পারেন। ক্ষোভ উগরে দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম।

তিনি লিখেছেন, ‘ভারত স্বাধীন দেশ। এখানে মত প্রকাশের স্বাধীনতা আছে। একমাত্র প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কিছু বলা ছাড়া। সে কারণেই দিল্লি পুলিশ এতজনকে গ্রেফতার করেছে।