পদবি বিদ্রুপ মামলায় জামিন পেলেন রাহুল গান্ধি

জামিন পেলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি– পাটনা হাইকোর্ট সমমূল্যের দু’জন জামিনদারের বিনিময়ে তাঁকে জামিন মঞ্জুর করে।

Written by SNS Patna | July 7, 2019 12:24 pm

পাটনা হাইকোর্টের বাইরে রাহুল গান্ধি। (Photo: IANS)

জামিন পেলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি– পাটনা হাইকোর্ট সমমূল্যের দু’জন জামিনদারের বিনিময়ে তাঁকে জামিন মঞ্জুর করে। পাটনা বিমানবন্দরে তাঁকে দলের ক্যাডাররা শুভেচ্ছা জানান।

তিনি টুইট করে লেখেন, ‘আমি দুপুর দুটোর সময়ে পাটনা দায়রা আদালতে সশরীরে হাজিরা দেব। আরএসএস ও বিরােধী দল আমাকে ভয় দেখানাের জন্য ও হেনস্থা করার লক্ষ্যে মামলা করেছে’।

আদালত থেকে বেরােনাের সময় রাহুল গান্ধি বলেন, ‘ভারতবাসীর কণ্ঠস্বর রােধ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু দেশের সংবিধানকে রক্ষা করার লক্ষ্যে আমার লড়াই চলবে। কৃষক, শ্রমিক ও দরিদ্র মানুষের অধিকার রক্ষা করতেও লড়াই চালিয়ে যাব’।

পাটনা দায়রা আদালতের বিচারপতি কুমার গুঞ্জনের এজলাসে তিনি হাজিরা দিয়েছিলেন। বিজেপি নেতা ও উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মােদি কংগ্রেস নেতা রাহুল গান্ধির বিরুদ্ধে মানহানি মামলা। করেছিলেন। আদালত দশ হাজার টাকা মূল্যের দু’ জন জামিনদারের বিনিময়ে রাহুল গান্ধিকে জামিন মঞ্জুর করে।

রাহুল গান্ধি নির্বাচনী প্রচারে কর্নাটকের কোলারে মােদি পদবি নিয়ে বিদ্রুপ করে বলেছিলেন, নীরব মােদি হােক, ললিত মােদি হােক কিম্বা নরেন্দ্র মােদি– সকলের পদবি এক। সব চোরেদের কেন একই পদবি হয় বলবেন। তারপরই উপমুখ্যমন্ত্রী কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানি মামলা করেছিলেন।

তিনি বলেন, কংগ্রেস নেতা রাহুল গান্ধি ‘মোদি’ পদবি নিয়ে যে ধরণের বিদ্রুপ করেছিলেন, তা আপত্তিকর ও মানহানিকর। ভারতীয় দন্ডবিধির ৫০০ নং ধারায় মামলা দায়ের করা হয়েছে। শুধু তাই নয়, তিনি রাহুল গান্ধিকে ক্ষমা চাইতে বলেছেন।

রাহুল গান্ধি বলেন, ‘যারা আরএসএসের মতাদর্শ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির বিরুদ্ধে কথা বলবেন তাদের বিরুদ্ধে এধরণের মামলা করা হবে। আমার লড়াই আরএসএস ও বিজেপি’র মতাদর্শের বিরুদ্ধে। আমি লড়াই চালিয়ে যাব, প্রয়ােজনে আদালতেও হাজিরা দেব’।