নাগরিক বিল নিয়ে কংগ্রেসের উস্কানিতেই বিক্ষোভ চলছে : অমিত শাহ

নাগরিক আইনের বিরুদ্ধে বিক্ষোভের বিষয়ে নরেন্দ্র মােদি কংগ্রেস দলকেই দায়ী করেছেন।

Written by SNS New Delhi | December 27, 2019 1:12 pm

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (File Photo: IANS)

কংগ্রেসের উস্কানিতে দিল্লিতে ছােট ছােট যে দলগুলি অশান্তি সৃষ্টির চেষ্টা করছে তাদের উচিত শিক্ষা দিতে হবে। নতুন বছরে দিল্লির নির্বাচন নিয়ে এক সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই মন্তব্য করেছেন। নাগরিক আইন নিয়ে কংগ্রেসের বিভ্রান্তিমূলক প্রচারের জন্যও দিল্লির মানুষ উচিত শিক্ষা দেবে বলেও তিনি আশাবাদী।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, সংসদের উভয় কক্ষেই নাগরিক সংশােধনী বিল নিয়ে আলােচনার পরই তা অনুমােদিত হয়েছে। কিন্তু কংগ্রেস সভা সমাবেশে বলে বেড়াচ্ছে সংসদে নাগরিকত্ব বিল নিয়ে কোনও আলােচনাই হয়নি। এই মিথ্যা প্রচারের জন্য মানুষ তাদের উচিত শিক্ষা দেবে।

দিল্লির শাসক দল আম আদমি পার্টির সমালােচনা করে অমিত শাহ বলেন, অরবিন্দ কেজরিওয়াল প্রথমে বলেছিলেন, তিনি মুখ্যমন্ত্রীর বাংলাে নেবেন না বা কোনও গাড়ি বা কোনও সুবিধাই নেবেন না। কিন্তু পরে দেখা গেল তিনি সবই নিয়েছেন। আর এই সময়ের মধ্যে আম আদমি পার্টি দিল্লির উন্নয়নমূলক ৮০ শতাংশ কাজই ঝুলিয়ে রেখেছে।

আম আদমি পার্টির পক্ষে অমিত শাহর বক্তব্য খণ্ডন করে পাঁচ বছরে উন্নয়নের যে খতিয়ান পেশ করা হয়েছে তার মধ্যে চব্বিশ ঘণ্টা ভর্তুকিতে বিদ্যুৎ, নিঃশুল্ক পানীয় জল, বিনামূল্যে উন্নত স্বাস্থ্য পরিষেবা, আন্তর্জাতিক মানের সরকারি বিদ্যালয় স্থাপন, দেড় লাখ সিসিটিভি স্থাপন ইত্যাদির কথা প্রচার করা হচ্ছে।

নাগরিক আইনের বিরুদ্ধে বিক্ষোভের বিষয়ে নরেন্দ্র মােদি কংগ্রেস দলকেই দায়ী করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি রবিবার দিল্লিতে এক সমাবেশে বলেন, কংগ্রেস দল এবং তার শরিকরা ও শহুরে নকশালরা গুজব ছড়াচ্ছে যে মুসলিমদের ডিটেনশন ক্যাম্পে পাঠানাে হবে।

তিনি বলেন, ভারতে কোনও ডিটেনশন সেন্টার নেই এবং কোনও মুসলমানকে ডিটেনশন সেন্টারে পাঠানাের কোনও প্রশ্নও নেই। নরেন্দ্র মােদি বিশাল জনসভায় দিল্লির মানুষকে বিজেপির পক্ষে ভােট দেওয়ার আহ্বান জানান। দুই দশক পর বিজেপি দিল্লিতে ক্ষমতা দখলের জন্য আশাবাদী।