রাহুল গান্ধির পথেই প্রিয়াঙ্কা গান্ধি

কংগ্রেসের হাল গান্ধি পরিবারের বাইরে কারাের হাতে যাক চেয়েছিলেন রাহুল গান্ধি। বােন প্রিয়াঙ্কার নাম যাতে উঠে না আসে সেটাও স্পষ্ট করে দিয়েছেন দলের শীর্ষ নেতৃত্বের কাছে।

Written by SNS New Delhi | August 2, 2019 3:59 pm

প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা (File Photo: IANS)

কংগ্রেসের হাল গান্ধি পরিবারের বাইরে কারাের হাতে যাক চেয়েছিলেন রাহুল গান্ধি। বােন প্রিয়াঙ্কার নাম যাতে উঠে না আসে সেটাও স্পষ্ট করে দিয়েছেন দলের শীর্ষ নেতৃত্বের কাছে।

দাদার কথা রেখে দলের আবদার ফেরালেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা। কংগ্রেসের এক ঘরােয়া বৈঠকে প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রাকে কংগ্রেস সভাপতির পদে বসানাের প্রস্তাব উঠে। কিন্তু দাদা রাহুল গান্ধির পরিবর্তে তাঁর নাম উঠে আসুক তিনি তা চান না বলে আজ স্পষ্ট জানিয়ে দিলেন প্রিয়াঙ্কা।

তিনি দায়িত্ব নেবেন না বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত কংগ্রেস কর্মীদের। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব বেশ কয়েক দিন ধরেই রাহুল গান্ধির পরিবর্তে প্রিয়াঙ্কার নাম প্রস্তাব করে আসছেন। বিশেষ করে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং এপ্priyan কংগ্রেস সাংসদ শশী থারুর প্রিয়াঙ্কার নাম প্রস্তাব করেন বিশেষভাবে। কিন্তু রাহুল গান্ধি চান কংগ্রেসের রাশ গান্ধি পরিবারের বাইরে কাউকে দেওয়া হােক। 

প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধির জন্মবার্ষিকী উদযাপন হবে ২০ আগস্ট। সেই উপলক্ষে কংগ্রেসের ঘরােয়া বৈঠক বসেছিল। সেখানে দলের অন্যান্য সাধারণ সম্পাদকদের সঙ্গে উপস্থিত ছিলেন পূর্ব উত্তরপ্রদেশের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা বৈঠকে যােগ দেন বিভিন্ন রাজ্যে দলের ভারপ্রাপ্ত নেতারাও।

এখানেই এক শীর্ষ নেতা প্রিয়াঙ্কাকে উদ্দেশ্য করে বলেন, প্রিয়াঙ্কার সামনে এসে দলের ভার নিজের হাতে তুলে নেওয়া উচিত। দলের উন্নতির জন্য পরিবারের হাতেই থাকা উচিত দলের রাশ। সেই সময় প্রিয়াঙ্কা বলেন, দাদার পরিবর্তে তাঁকে যেন ভাবা না হয়। ওই শীর্ষ নেতাকে উদ্দেশ্য করে প্রিয়াঙ্কার জবাব, ‘জোর করে এরমধ্যে আমার নাম টেনে আনবেন না’।