কাশ্মীর নিয়ে প্রিয়াঙ্কা চোপড়ার বক্তব্য একান্তই ব্যক্তিগত

প্রিয়াঙ্কা চোপড়া, যাঁকে ঘিরে বিতর্কের যেন পিছুই ছাড়ছে না। ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসাডার হয়ে ভারতের জয়গান গেয়েছেন প্রিয়াঙ্কা।

Written by SNS Mumbai | August 26, 2019 3:18 pm

প্রিয়াঙ্কা চোপড়া (File Photo: IANS)

প্রিয়াঙ্কা চোপড়া, যাঁকে ঘিরে বিতর্কের যেন পিছুই ছাড়ছে না। ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসাডার হয়ে ভারতের জয়গান গেয়েছেন প্রিয়াঙ্কা। সেটা জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলােপ হােক কিংবা ভারতীয় সেনাদের বালাকোট এয়ারস্ট্রাইক প্রসঙ্গে বিরাট সাফল্যের কথা, প্রিয়াঙ্কা প্রত্যেকটি বিষয়ে ভারতকেই সমর্থন করেন। আর তাতেই বেজায় চটেছেন পাকিস্তানের সাধারণ মানুষ থেকে সরকারি আধিকারিকরা। 

প্রিয়াঙ্কার এহেন আচরণের জন্য তাঁর ইউনিসেফের পদ কেড়ে নেওয়ার হুমকি দিয়েছেন পাকিস্তানের মানবাধিকার দফতরের মন্ত্রী। তাঁর ওই পদে থাকার যােগ্যতা নিয়েও ইউনিসেফ চিঠি দেন পাকিস্তানের মন্ত্রী। যার জন্য এদিন উত্তর দিয়েছেন ইউনিসেফের মুখপাত্র।

প্রিয়াঙ্কা প্রসঙ্গে তিনি জানিয়েছেন, যখন ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসাডার নিজের ব্যক্তিগত মতামত রাখছেন, তখন সেটা তাঁর অধিকার। এটা নিয়ে আমাদের কিছু বলার নেই। তিনি আরও জানান, ‘এটা তাঁর একান্তই ব্যক্তিগত মতামত, ইউনিসেফের সদস্য হয়ে সেটা বলেননি তিনি। 

জম্মু – কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলােপ করেছে ভারত সরকার। যার জন্য প্রশংসা করাতেই তীব্র ক্ষোভ প্রকাশ করেছে পাক সরকার। যার জেরেই এই ঘটনার সূত্রপাত। তারপরেই শুরু বিতর্ক। এই বিষয় নিয়ে পাকিস্তানের নেটিজেনরা প্রিয়াঙ্কাকে পরমাণু বিস্ফোরণের কথাও স্মরণ করিয়ে দেন। অনেকে বলেন, এটার জন্য হয়তাে দায়ী হবে প্রিয়াঙ্কা। 

পাকিস্তানের মানবাধিকার মন্ত্রীও ইউনিসেফকে একটি খােলা চিঠি লেখেন প্রিয়াঙ্কার অপসারণের জন্য। এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা জানান, ‘যুদ্ধ আমি চাই না, আমি একজন দেশপ্রেমী। এর জন্য যদি কেউ আমার কথাতে দুঃখ পায়, তাহলে আমি ক্ষমাপ্রার্থী’। 

যদিও পাকিস্তান সরকারের এই পদক্ষেপের নিরিখে কোনও বক্তব্য রাখেননি বলিউডের ‘দেসি গার্ল’। তবে বলিউড থেকে তাঁকে সমর্থন করেছেন গীতিকার জাভেদ আখতার ও বলিউডের কুইন কঙ্গনা রানাওত।প্রিয়াঙ্কা চোপড়া, ইউনিসেফ, ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসাডার, জম্মু ও কাশ্মীর, ৩৭০ ধারা,