রাম মন্দির উদ্বোধনের ২ দিন আগে লতা মঙ্গেশকরকে স্মরণ করলেন প্রধানমন্ত্রী

Written by SNS January 17, 2024 7:20 pm

অযোধ্যা, ১৭ জানুয়ারি –  অযোধ্যার মন্দিরে হবে রামলালার প্রাণপ্রতিষ্ঠা হতে আর হাতে গোনা দিন বাকি। মন্দির উদ্বোধন উপলক্ষে সেজে উঠছে গোটা দেশ। সেই সময়ে প্রয়াত কিংবদন্তি লতা মঙ্গেশকরকে স্মরণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোশাল মিডিয়ায় শেয়ার করলেন ‘লতা দিদি’র গাওয়া রামভজন। ময়ুরেশ পাইয়ের সঙ্গীত আয়োজনে ভজনটি গেয়েছিলেন ভারতরত্ন লতা মঙ্গেশকর। তা টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, “আমরা সবাই যখন ২২ জানুয়ারির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছি, তখন খুব মিস করব, আমাদের প্রিয় লতা দিদিকে। এই শ্লোক তিনি গেয়েছিলেন। তাঁর পরিবার আমাকে জানিয়েছেন এটিই তাঁর গাওয়া শেষ শ্লোক।”

রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে নানা আয়োজন, পূজা, পাঠ শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। মোদি, যোগীর মতো রাজনৈতিক নেতা, সন্ন্যাসী এবং  ভক্তদের পাশাপাশি বলিউডের বহু বিশিষ্ট ব্যক্তিত্ব এই দিনে আমন্ত্রিত। সূত্রের খবর,  ইতিমধ্যেই আমন্ত্রণপত্র পৌঁছেছে আমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, টাইগার শ্রফ, রাজকুমার হিরানি, সঞ্জয় লীলা বনশালি, আয়ুষ্মান খুরানা, রণবীর কাপুর, আলিয়া ভাট, বিরাট কোহলি, অনুষ্কা শর্মা, রোহিত শেট্টির বাড়িতে। মোদি-ঘনিষ্ঠ বলে পরিচিত অক্ষয় কুমার, কঙ্গনা রানাউত, অনুপম খের, সানি দেওলও আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন।
 
আটের দশকে শুরু হয়েছিল রামানন্দ সাগরের ‘রামায়ণ’ সিরিয়াল। তাতে রাম ও সীতার চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন অরুণ গোভিল ও দীপিকা চিখলিয়া। দুজনেই রামমন্দিরের উদ্বোধনে আমন্ত্রিত। দক্ষিণাত্য থেকে আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন রজনীকান্ত, প্রভাস, চিরঞ্জীবী, মোহনলাল, ধনুষ, যশ, ঋষভ শেট্টির মতো তারকারা ।