প্রধানমন্ত্রী ভিতু, তাই চিন ভারতের জমি দখল করেছে, ফের আক্রমণ রাহুলের

কেন্দ্রে নরেন্দ্র মোদি সরকারকে আক্রমণ করা যেন নিজের দৈনন্দিন কাজে পরিণত করে ফেলেছেন রাহুল গান্ধি। ফের একবার চিনকে নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন তিনি।

Written by SNS New Delhi | August 17, 2020 2:13 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

কেন্দ্রে নরেন্দ্র মোদি সরকারকে আক্রমণ করা যেন নিজের দৈনন্দিন কাজে পরিণত করে ফেলেছেন রাহুল গান্ধি। ফের একবার চিনকে নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন তিনি। বললেন, প্রধানমন্ত্রীর ভিরুতার জন্যই চিন আমাদের জমি দখল করে রয়েছে।

রবিবার টুইট করে রাহুল গান্ধি বলেন, গুবাই ভারতীয় সেনার ক্ষমতা ও বীরত্বকে বিশ্বাস করেন। কেবল প্রধানমন্ত্রী করেন না। তাঁর ভীরুতার জন্যই চিন আমাদের জমি দখল করে বসে আছে। তাঁর মিথ্যের জন্যই চিন সেখানকার জমিতে ঘাঁটি গাড়তে পেরেছে। এর আগে গত শুক্রবারও কেন্দ্রকে আক্রমণ করে রাহুল বলেন, দাখে চিনের সামনে দাঁড়াতে ভয় পাচ্ছে কেন্দ্রীয় সরকার। এর থেকে বোঝা যাচ্ছে চিন নিজেদের ঘাঁটি বানিয়ে যুদ্ধের জন্য প্রস্তুত হচ্ছে। প্রধানমন্ত্রীর নিজের ভয় সংবাদমাধ্যমের চুপ থাকার মূল চোকাতে হবে ভারতকে।

গত ১৫ জুন লাদাখের গালওয়ানে চিনের সেনার হাতে ২০ জন ভারতীয় জওয়ানের শহিদ হওয়ার পর থেকেই মোদির সরকারের বিরুদ্ধে নিয়মিত তোপ দেগে চলেছেন রাহুল গান্ধি। ওই ঘটনার পর সর্বদলীয় বৈঠক করে মোদি দাবি করেছিলেন– চিনা সেনা ভারতের জমিতে ঢুকতে পারেনি। ভারতের এতটুকু জমিও দখল করতে পারেনি। সেই দাবিকেও কটাক্ষ করেছে কংগ্রেস। স্বাধীনতা দিবসের দিনও চিন নিয়ে মোদিকে কটাক্ষ করেছে কংগ্রেস।

দিল্লিতে কংগ্রেস সদর দফতরে জাতীয় পতাকা উত্তোলনের পরে কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরযেওয়ালা বলেন, আমরা সবাই আমাদের সেনাবাহিনী, সশস্ত্র বাহিনী ও পুলিশের ওপর গর্বিত। আমরা ১৩০ কোটি ভারতীয় ও কংগ্রেস সদস্যরা তাদের নিয়ে গর্বিত। যখনই আমাদের ওপর হামলা হয়েছে, তখনই তারা যোগ্য জবাব দিয়েছেন। সুরযেওয়ালা আরও বলেছেন, আমাদের ভাবতে হবে কেন সরকার চিনের নাম নিতে ভয় পাচ্ছে?

আজ স্বাধীনতা দিবসের দিন চিন যেমন আমাদের জমি দখল করে আছে, সমস্ত ভারতীয়র উচিত প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা, চিনকে আমাদের জমি থেকে উৎখাত করার জন্য ভারত কী পদক্ষেপ নিচ্ছে? যাঁরা ক্ষমতায় রয়েছে, তারা কেন চিনের নাম নিতে ভয় পাচ্ছে? কংগ্রেসের এই লাগাতার আত্রমণের জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কিছু না বললেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর আবার কখনও বিজেপি সভাপতি জে পি নাড্ডাকে মুখ খুলতে দেখা গিয়েছে। রাহুল গান্ধির পড়াশোনা ও যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা। কিন্তু তারপরেও নিজের আক্রমণের রাস্তা থেকে সরছেন না রাহুল। রবিবারও তার প্রমাণ মিললো।