পথচারীকে থাপ্পড়, ছত্তিশগড়ে অপসারিত জেলাশাসক 

ছত্তিশগড়ে কোভিড বিধি ভঙ্গের অভিযােগে এক পথচারী যুবককে থাপ্পড় মারেন জেলাশাসক। রবিবার সেই ঘটনার জেরে জেলাশাসকের পদ থেকেই অপসারণ করা হল তাঁকে। 

Written by SNS Raipur | May 24, 2021 2:54 pm

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। (File Photo: IANS)

ছত্তিশগড়ে কোভিড বিধি ভঙ্গের অভিযােগে এক পথচারী যুবককে থাপ্পড় মারেন জেলাশাসক। থাপ্পড়ের সেই ভিডিয়াে নেটমাধ্যমে ছড়িয়ে পড়ার পরই রবিবার সেই ঘটনার জেরে জেলাশাসকের পদ থেকেই অপসারণ করা হল তাঁকে। 

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল নিজে তাঁর অপসারণের নির্দেশ দিয়েছেন। জানিয়েছেন, তাঁর রাজ্যে এই ধরনের হঠকারিতা বরদাস্ত করা হবে না। 

অভিযুক্ত আমলা রণবীর শর্মা ছত্তিশগড়ের সূরজপুর জেলার প্রাক্তন জেলাশাসক। ভিডিয়ােয় দেখা গিয়েছে, রাস্তায় এক যুবককে সজোরে থাপ্পড় মারছেন রণবীর। ওই যুবক তাঁকে মােবাইলে কিছু দেখাতে চাইলে তাঁর মােবাইলটিও রাস্তায় ছুঁড়ে ফেলে দিচ্ছেন তিনি। এরপর উপস্থিত দুই পুলিশ কর্মীকে ওই যুবককে লাঠিপেটা করার নির্দেশ দেন রণবীর। যা অনতিবিলম্বেই পালন করা হয়। 

আক্রান্ত যুবক আমন মিত্তলের বাড়ি সুরজপুরেই। এই ঘটনায় ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন ওই আমলাও। যদিও তিনি বলেছেন, তাঁর সঙ্গে ওই যুবক দুর্ব্যবহার করেছিল বলেই তিনি থাপ্পড় মেরেছেন। তবে তাঁর যে সংযত হওয়া উচিত ছিল, সেকথাও মেনে নিয়েছেন রণবীর। আপাতত রণবীরকে সুরজপুরের জেলাশাসকের পদ থেকে সরিয়ে নব রায়পুরের মন্ত্রালয়ের যৌথ সচিব (ওয়েটিং) করা হয়েছে।