দক্ষিণ কাশ্মীরে এনকাউন্টারে খতম জঙ্গি, আত্মসমর্পণ করল এক জঙ্গি

জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সােমবার এনকাউন্টারে অজ্ঞাতপরিচয় এক জঙ্গির মৃত্যু হয়েছে। নিহত জঙ্গির এক সঙ্গী নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণ করে।

Written by SNS Srinagar | October 28, 2020 3:35 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সােমবার এনকাউন্টারে অজ্ঞাতপরিচয় এক জঙ্গি’র মৃত্যু হয়েছে। নিহত জঙ্গির এক সঙ্গী নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। প্রতিরক্ষা দফতরের মুখপাত্র জানিয়েছেন পুলিশের কাছে আসা বিশেষ সূত্রের খবরের ভিত্তিতে পুলওয়ামার অবন্তীপোরা এলাকার নুরপােরা গ্রামে অভিযান চালায় যৌথবাহিনী।

আত্মসমর্পণের সুযােগ দেওয়া হলেও একজন রাজি হয়নি। যৌথ বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মারা যায় ওই জঙ্গি। তবে অপরজন ধরা দিয়েছে। কাশ্মীর পুলিশ সূত্রে খবর, আত্মসমর্পণকারী ওই জঙ্গির বাড়ি পুলওয়ামার গুলশনপোরায়। চলতি বছরের ২৫ সেপ্টেম্বর থেকে সে ফেরার ছিল। নুরপোরা থেকেই তাকে গ্রেফতার করা হয়। ঘটনাস্থল থেকে একটি একে ৪৭ রাইফেল পেয়েছে পুলিশ।

জানা গিয়েছে সেনা ও পুলিশ যৌথভাবে অভিযান চালায়। আত্মসমর্পণকারী জঙ্গিকে জেরা করে পুলিশ জানতে পেরেছে দু’জনই হিজবুল মুজাহিদিনের সদস্য। চিনার কর্পস জানাচ্ছে, নুরপোরায় পৌঁছনাের পরেই জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হয়ে গােটা এলাকা ঘিরে ফেলে যৌথবাহিনী। এনকাউন্টার শুরুর আগেই চারপাশ থেকে বের হওয়ার রাস্তা বন্ধ করে দেওয়া হয়। 

গত সপ্তাহেই জম্মু-কাশ্মীরের শোপিয়ানে রাতভর অভিযানে দুই জঙ্গিকে গ্রেফতার করে যৌথবাহিনী। সােমবার রাত থেকে অভিযান শুরু হয়। চলে মঙ্গলবার সকাল পর্যন্ত। রাতেই মারা পড়ে এক জঙ্গি। অপরজন নিহত হয় মঙ্গলবার সকালে।

সূত্রের খবরের ভিত্তিতেই মেলহুরায় জৈনপােরা এলাকায় গিয়ে তল্লাশি অভিযান চালিয়েছিল বাহিনী। তার আগে চারপাশ থেকে ওই নির্দিষ্ট এলাকাটি ঘিরে ফেলা হয়। জঙ্গিদের আত্মমর্পণের সুযােগ দেওয়া হলেও তারা তাতে রাজি হয়নি। উল্টে গুলি চালালে পাল্টা গুলিতে শুরু হয়ে যায় এনকাউন্টার। রাতভর সংঘর্ষে দুই জঙ্গি মারা পড়ে।