আয়কর হানার বিরুদ্ধে সরব তাপসী, টাকা নিতে চাইনি, তাই হিসেবে গরমিল দেখানাে হল

আয়কর দফতরের তল্লাশির পর থেকে কার্যত মুখ বুজেই ছিলেন অভিনেত্রী তাপসী পান্নু। এতদিন পর মুখ খুলে একের পর এক তির ছুঁড়েছেন তিনি।

Written by SNS Mumbai | March 7, 2021 3:32 pm

তাপসী পান্নু (Photo: IANS)

আয়কর দফতরের তল্লাশির পর থেকে কার্যত মুখ বুজেই ছিলেন অভিনেত্রী তাপসী পান্নু। এতদিন পর মুখ খুলে একের পর এক তির ছুঁড়েছেন তিনি। কেন তাকে আয়কর দফতরের তল্লাশির মুখে পড়তে হল তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিন তিনটি টুইট করেছেন তিনি। 

প্রতিটি টুইটেই তার অভিযােগ, বড় অঙ্কের টাকা নিতে অস্বীকার করার কারণেই এই পরিণতি হয়েছে। অভিনেত্রী প্যারিসের বাংলাে নিয়ে প্রশ্ন করেছেন আয়কর দফতরের কর্তারা। ওই বাংলাে কেনার হিসাবে গরমিল রয়েছে বলে দাবি করেছেন আয়কর দফতরের অফিসাররা। অভিযােগ, তার হিসাবে কয়েক কোটি টাকার নয়ছয়ের প্রমাণ মিলেছে।

তাপসীর বক্তব্য, গরমের ছুটি আসছে। তাই প্যারিসে ওই বাংলাে কিনেছিলেন তিনি। ২০১৩ সালেও আয়কর হানা দেয় তার বাড়িতে। পাঁচ কোটি টাকা গরমিলের যে অভিযােগ আনা হয়েছে তার কারণ হল ওই টাকা তিনি শুরুতে নিতে চাননি। একটা সময় তাঁকে বিপুল পরিমাণ টাকা অফার করা হয়েছিল। কিন্তু তিনি প্রস্তাব ফিরিয়ে দেন। সে কারণেই তাকে এভাবে ফাঁসানাে হচ্ছে বলে অভিযােগ করেন অভিনেত্রী। 

গত বুধবার মুম্বই ও পুনের ২২ টি জায়গায় তল্লাশি চালায় আয়কর দফতর। অভিনেত্রী তাপসী পান্নু, পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতেও হানা দেয় আয়কর দফতর। এ ছাড়াও তল্লাশি চালানাে হয় পরিচালক বিকাশ বহেল ও প্রয়ােজক মধু মন্টেনার বাড়িতে। 

অনুরাগ কাশ্যপের প্রডাকশন হাউজ ফ্যান্টম ফিল্মসের লেনদেন নিয়ে প্রশ্ন তােলে আয়কর দফতর। ২০১০ সালে অনুরাগ কাশ্যপ, বিকাশ বহেল, বিত্রমাদিত্য মােতওয়ানে ও মধু মন্টেনা ভার্মা মিলে তৈরি করেছিলেন ফিল্ম প্রযােজনা সংস্থা ফ্যান্টম ফিল্মস। এই সংস্থার প্রথম ছবি রণবীর সিং ও সােনাক্ষী সিনহা অভিনীত লুটেরা। তারপর একে একে কুইন, বম্বে ভেলভেট, উড়তা পাঞ্জাবের মতাে বক্স অফিস হিট ছবি প্রযােজনা করে এই সংস্থাটি। 

ফ্যান্টমের প্রযােজনায় মনমরজিয়া ছবিতে কাজ করেছিলেন তাপসী পান্নু। ২০১৫ সালের মার্চ মাসে এই প্রযােজনা সংস্থার ৫০ শতাংশ অংশীদারিত্ব কিনে নেয় রিলায়েন্স এন্টারটেইনমেন্ট। এই সংস্থার আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয় খতিয়ে দেখার জন্যই তল্লাশি চালায় আয়কর দফতর। 

প্রসঙ্গত উল্লেখ্য, তাপসী পানু ও অনুরাগ কাশ্যপ কেন্দ্রের মােদি সরকারের কড়া সমালােচক। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য থেকে শুরু করে কৃষক আন্দোলন, সবেতেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একের পর এক টুইট করতে দেখা গিয়েছে অনুরাগ এবং তাপসীদের। ফলে এই সময় আচমকা দু’জনের বাড়িতে আয়কর হানা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।