অহিন্দুদের মন্দিরে প্রবেশাধিকার নয়, উত্তরাখণ্ডের ধর্মস্থানের ব্যানারে বিতর্ক

ফের বিতর্কে হিন্দু যুব বাহিনী। হিন্দু না হলে প্রবেশ করা যাবে না মন্দিরে। উত্তরাখণ্ডের দেরাদুনে ঘণ্টাঘরের এক মন্দিরের সামনে এমনই এক ব্যানার ঘিরে বিতর্ক উস্কে উঠেছে।

Written by SNS Dehradun | March 23, 2021 2:17 pm

উত্তরাখণ্ডের মন্দির থেকে সরানো হচ্ছে বিতর্কিত ব্যানার। (Photo: Twitter | @DrAVSriv)

ফের বিতর্কে হিন্দু যুব বাহিনী। হিন্দু না হলে প্রবেশ করা যাবে না মন্দিরে। উত্তরাখণ্ডের দেরাদুনে ঘণ্টাঘরের এক মন্দিরের সামনে এমনই এক ব্যানার ঘিরে বিতর্ক উস্কে উঠেছে। শেষ পর্যন্ত অবশ্য বিতর্কের মুখে পড়ে সরিয়ে দেওয়া হয়েছে ওই ব্যানার। এমনকী মামলাও দায়ের করা হয়েছে।

ঘণ্টাঘর এলাকায় ওই মন্দিরের সামনে ব্যানারটি দেখে অনেকেই অবাক হয়ে যান। ওই ব্যানারে লেখা ছিল– এটি হিন্দুদের জন্য পবিত্র স্থান। এখানে অহিন্দুদের প্রবেশ নিষেধ। নিচে আবার নাম লেখা ছিল হিন্দু যুব বাহিনীর। শুধু ওই মন্দিরটিই নয়, জানা ওই এলাকায় একাধিক মন্দিরের সামনে এই ব্যানার টাঙানাে হয়েছিল। এগুলি সামনে আসতেই শুরু হয়ে যায় বিতর্ক। অনেকেই এই ধরনের কাজের সমালােচনা করেন।

বিতর্কের মুখে পড়ে অবশ্য মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, এই ধরনের কোনও ব্যানারের ব্যাপারে তারা কিছু জানে না। ইতিমধ্যে সেটি সরানাে হয়েছে বলেও খবর। শুধু তাই নয়, যে ব্যক্তির ফোন নম্বর ওই ব্যানারটিতে ছিল, তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ (এ) ধারায় মামলাও রুজু করা হয়েছে।

এর আগে অতি সম্প্রতি উত্তরপ্রদেশের মন্দিরে ঢুকে এক মুসলিম কিশােরের জল পান করা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছিল। পুলিশ সূত্রে খবর, এক মুসলিম কিশাের গাজিয়াবাদের এক মন্দিরে ঢুকে জল পান করে। সে ঘটনা দেখতে পেয়ে ওই যুবকের নাম-ধাম জানতে চায় এক ব্যক্তি। এরপরেই ওই কিশােরকে বেধড়ক মারধর করতে শুরু করে সে। গােটা বিষয়টি সােশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেন স্থানীয় বাসিন্দারা। নিন্দার ঝড়ের চাপে পড়ে যায় উত্তরপ্রদেশের পুলিশ। তড়িঘড়ি অভিযুক্তদের গ্রেফতার করা হয়।