ভ্যাক্সিন হাতে না পাওয়া পর্যন্ত অসতর্কতা নয়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী জানান, যতদিন না পর্যন্ত করােনা ভাইরাসের ভ্যাক্সিন সকল মানুষের কাছে পৌঁছে না যায় ততদিন পর্যন্ত সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে দেশবাসীকে।

Written by SNS New Delhi | October 14, 2020 8:35 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: Twitter | @BJP4India)

দেশে করােনা সংক্রমনের হার কমছে। তবুও এখনই গাছাড়া ভাব যাতে সাধারণ মানুষের মধ্যে না আসে সেজন্য আগাম সতর্কবার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। তিনি জানান, যতদিন না পর্যন্ত করােনা ভাইরাসের ভ্যাক্সিন সকল মানুষের কাছে পৌঁছে না যায় ততদিন পর্যন্ত সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে দেশবাসীকে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করােনা আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৩৪২ জন যা গত এক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। স্বাভাবিকভাবে করােনা সংক্রমনের হার কমায় কিছুটা স্বস্তিতে সাধারণ মানুষ। যদিও এই খুশিতে সাধারণ মানুষ যাতে গা না ভাসায় সেজন্য আগে থেকেই সতর্ক করলেন প্রধানমন্ত্রী।

তিনি জানান, করােনার সঙ্গে লড়াই করে জয়লাভ করতে হবে। এদিন কেন্দ্রীয় মন্ত্রী বালাসাহেব বি কে পাতিল-এর আত্মজীবনী বইটির উদ্ভোধন করেন মােদি। তখনই কোভিড নিয়ে দেশবাসীকে সতর্ক করেন তিনি। 

প্রধানমন্ত্রী বলেন, করােনা ভাইরাসের বিপদ এখনাে রয়েছে। মহারাষ্ট্রের করােনা পরিস্থিতি আরও খারাপ হয়েছে। এই সময় যাতে কোনাে মানুষই অসতর্ক না হয় তার জন্য আর্জি জানাচ্ছি। যতদিন না পর্যন্ত ওষুধ আসে ততদিন অসতর্কতা নয়, জানান তিনি। 

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করােনা আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ৩৪২ জন। আশার কথা গত পাঁচ দিন ধরে দৈনিক করােনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজারের কম, যা আশার আলাে দেখাচ্ছে। 

এদিকে আগামী বছরের শুরুর দিকেই করােনার ভ্যাক্সিন দেশে আসতে চলেছে, এদিন এমনটাই জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তিনি জানান, দেশে এবং বিদেশী সংস্থার ভ্যাকসিন আগামী বছরের গােড়ার দিকে আসতে পারে বাজারে।