প্রচারে মুখ্যমন্ত্রীকে তোপ নির্মলা সীতারমণের

শহরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। মঙ্গলবার দক্ষিণ কলকাতার বিজেপি প্রার্থী চন্দ্র বসু ও উত্তর কলকাতার বিজেপি প্রার্থী রাহুল সিনহার সমর্থনে রাসবিহারী এবং আহিরীটোলা মােড়, শহরের দুটি জাযগায় সভা করেন তিনি।

Written by SNS Kolkata | May 8, 2019 7:54 am

শহরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। মঙ্গলবার দক্ষিণ কলকাতার বিজেপি প্রার্থী চন্দ্র বসু ও উত্তর কলকাতার বিজেপি প্রার্থী রাহুল সিনহার সমর্থনে রাসবিহারী এবং আহিরীটোলা মােড়, শহরের দুটি জাযগায় সভা করেন তিনি।

এদিন রাসবিহারীতে আয়ােজিত জনসভায় মুখ্যমন্ত্রীকে তােপ দেগে নির্মলা জানান, তৃণমূল নেত্রী বরাবর জানিয়েছেন বিজেপির কাছ থেকে হিন্দুত্ব শিখবেন না তিনি। কিন্তু বিভিন্ন সভামঞ্চে কেন মুখ্যমন্ত্রী মন্ত্রোচ্চারণ করেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন এই কেন্দ্রীয় মন্ত্রী। পাশাপাশি বাম শাসনের অবসান ঘটলেও রাজ্যের পরিস্থিতির কোনও পরিবর্তন হয়নি বলেও দাবি করেন তিনি।

নির্মলার অভিযােগ, জয় শ্রীরাম ধ্বনিকে গালিগালাজের সঙ্গে তুলনা করা হয়েছে। তিনি আরও বলেন, শ্যামাপ্রসাদ মুখােপাধ্যায়কে প্রত্যেকদিন একবার রাজ্যবাসীর স্মরণ করা উচিত।

এদিনই আহিরীটোলায় রাহুল সিনহার প্রচারে এসে নির্মলা তৃণমূলের স্লোগানের পাল্টা হিসাবে স্লোগান তােলেন, ‘২০১৯, তৃণমুল ফিনিশ’। এছাড়াও একটি সমীক্ষার রিপাের্ট তুলে ধরে তাঁর দাবি, দেশে সর্বোচ্চ ২৫ টি অতি অপরিষ্কার শহরের তালিকা তৈরি করা হয়েছিল। তার মধ্যে ১৮ টি শহরই পশ্চিমবঙ্গে অবস্থিত।

পাশাপাশি এদিন বিমানবন্দরে রাজীব গান্ধি প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যকে সমর্থন করেন নির্মলা সীতারমণ। তিনি জানান, রাজীব গান্ধির সময়কালে বহু প্রশ্নের উত্তর পাওয়া যায়নি। বোফর্স কেলেঙ্কারি থেকে শুরু করে ভােপাল গ্যাস দুর্ঘটনা সব কিছুর উত্তর দিতে হবে কংগ্রেসকে এমনটাও দাবি করেন তিনি।

অন্যদিকে প্রধানমন্ত্রীকে সমর্থন করে তাঁর দাবি, রাজীব গান্ধির সময় ঘটে যাওয়া বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন তুলে ঠিক করছেন নরেন্দ্র মােদি। এমনকি কংগ্রেসের আবেগপ্রবণ হয়ে কমিশনে গিয়ে কান্নাকাটি না করে প্রধানমন্ত্রীর প্রশ্নের জবাব দেওয়া উচিত বলেও জানান তিনি।

এদিকে কাকদ্বীপে এক সভায় নির্মলা বলেন, এ রাজ্যে দিদির পরিবারে পরিবর্তন হয়েছে। দিদির ধ্যান এখন ভাইপাে, ভাইপাে বউ। সােনার বাংলায় এখন সােনা স্মাগলিং হচ্ছে। কাস্টমস অফিসাররা প্রশ্ন করলে সিন্ডিকেটের উর্দি পরা পুলিশ ধমকাচ্ছে। গরিব মানুষের টাকা সারদায় গিয়ে লুঠ হয়ে যাচ্ছে।

এদিকে মথুরাপুরের সাংসদ গত পাঁচ বছরে একবারও এলাকার মানুষের কথা বলেনি। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে মঙ্গলবার বিকেলে কাকদ্বীপ বিধান ময়দানে জনসভায় ‘দিদি সম্বােধনে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামণ এভাবেই বহু প্রশ্ন তুলে বক্তব্য রাখলেন। মমতাকে উদ্দেশ্য করে ক্যারিকেচারও রলেন নির্মলা। প্রশ্ন করলেন, দিদি’র কেন এত ভয়! তিনি তো লড়াকু নেত্রী।

মঙ্গলবার দুপুর থেকে প্রায় চার ঘণ্টা তীব্র রোদ মাথায় নিয়ে অপেক্ষা করা জনতার উদ্দেশে নির্মলা বলেন, ‘ফণী’ ঝড় নিয়ে রাজ্যের অবস্থা জানতে একবার নয়, দু’বার প্রধানমন্ত্রী ফোন করলেও দিদি ধরেননি। বলেছেন নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বললে। তিনি বলেন, ‘মথুরাপুরের মানুষকে বলে যাচ্ছি, আবারও প্রধানমন্ত্রীর দায়িত্ব নিচ্ছেন নরেন্দ্র মােদিই।

মথুরাপুরের প্রার্থীকে জেতাতে শুধু কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নন, ১০ মে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও ১৬ মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি আসছেন। এদিন কাকদ্বীপের সভায় উপস্থিত ছিলেন জেলা বিজেপি (পশ্চিম) সভাপতি অভিজিৎ দাস, হরিকৃষঃ দত্ত প্রমুখ।