ফণী:পুলিশের ভূমিকা নিয়ে তথ্যচিত্র প্রকাশ করলেন নবীন

তিনি বলেন,ভবিষ্যতে প্রাকৃতিক দুর্যোগের সময় এই তথ্যচিত্রটি উত্তেজনাময় পরিস্থিতিকে প্রশমিত করতে সহায়তা করবে।

Written by SNS New Delhi | July 10, 2019 5:36 pm

নবীন পট্টনায়ক (File Photo: IANS)

ঘূর্ণিঝড় ফণির ছােবল থেকে স্থানীয়দের উদ্ধারে পুলিশ কর্মীদের ভূমিকা নিয়ে তৈরি একটি স্বল্পদৈঘ্যের তথ্যচিত্র প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

তিনি বলেন,ভবিষ্যতে প্রাকৃতিক দুর্যোগের সময় এই তথ্যচিত্রটি উত্তেজনাময় পরিস্থিতিকে প্রশমিত করতে সহায়তা করবে।ঘূর্ণিঝড় ফণির তান্ডবে ৬৪জনের প্রাণহানি হয়েছিল।উপকূলবর্তী এলাকাগুলােয় ১.৫ কোটি মানুষ ক্ষতির মুখ দেখেছেন।সাধারণ মানুষকে পুলিশ কিভাবে বিপর্যয়ের সময় উদ্ধার চালিয়েছিল,সে সম্পর্কে জানাতে স্বল্পদৈঘ্যের তথ্যচিত্র ও রিপাের্ট তৈরি করা হয়েছে। ভবিষ্যতে প্রাকৃতিক বিপর্যয়েব সময় তথ্যচিত্রটি পুলিশ কর্মীদের প্রয়ােজনীয় সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

তিনি পুলিশ কর্মীদের প্রশংসা করার পাশাপাশি তাঁদের ধন্যবাদ জানান।তিনি বলেন,ঘূর্ণিঝড় ধেয়ে আসার ২৪ ঘন্টা আগে পুলিশ কর্মীরা স্থানীয় মানুষজনকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি লাউড স্পিকার,মেগাফোন দ্বারা সতর্কতা দেওয়া হয়েছে।

পুলিশ ১.৩ মিলিয়ন মানুষকে সরিয়ে নিয়ে যেতে সক্ষম হয়েছে।শুধু তাই নয়, আইনশৃঙ্খলা ব্যবস্থা বজায় রাখা,গাড়ি চলাচলের রাস্তা করে দেওয়া ত্রাণ সামগ্রী ভর্তি গাড়ি নির্দিষ্ট জায়গায় পৌঁছতে পারে।আহতদের চিকিৎসা পরিষেবাও পুলিশ দিয়েছে।

লক্ষণীয়,বিপর্যয় কেটে যাওয়ার পরও পুলিশ মানুষের পাশে দাঁড়িয়েছে।তাঁরা করুণা ব্যানারে উদ্যোগ নিয়ে রান্না করে পুরী জেলার একলাখ মানুষকে খাদ্য সরবরাহ করেছে।