সিএএ বিরােধীদের উচিত জবাব দিয়েছে নানকানা সাহিবের হামলা : অমিত

পাকিস্তানে নানকানা সাহিব গুরুদ্বারে শিখ সম্প্রদায়ের ওপর নজিরবিহীন আক্রমণের তীব্র নিন্দা করে বিরােধীদের একহাত নিয়েছেন অমিত শাহ।

Written by SNS New Delhi | January 6, 2020 2:07 pm

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (File Photo: IANS)

পাকিস্তানে নানকানা সাহিব গুরুদ্বারে শিখ সম্প্রদায়ের ওপর নজিরবিহীন আক্রমণের তীব্র নিন্দা করে বিরােধীদের একহাত নিয়েছেন অমিত শাহ। দিল্লির একটি সভা থেকে বিরােধীদের উদ্দেশ্য করে নরেন্দ্র মােদির প্রধান সেনাপতি অমিত শাহ বলেছেন, যারা সংশােধিত নাগরিক আইনের বিরােধিতা করছেন, নানকানা সাহিবে আক্রমণ তাদের মুখের ওপর এতটা জবাব।

দিল্লিতেই একই সভাতে হাজির হয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি তথা দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বহু বিজেপি বুথকর্মীদের সমাগম সেখানে নজরে আসে। সেই সভা থেকেই অমিত শাহ দলের কর্মীদের স্পষ্ট বলে দেন, সিএএ সাপাের্ট হেল্পলাইন নম্বর লিখে নিতে। সঙ্গে এও বলেন, এটা কিন্তু নেটফ্লিক্স-এর নম্বর নয়।

সেই মঞ্চ থেকেই বিরােধীদের উদ্দেশ্যে আক্রমণ শানিয়ে অমিত শাহ বলেন, সংশােধিত নাগরিকত্ব আইনের বিরােধিতায় নেমেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি, সােনিয়া গান্ধি এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আমি তাদের বলতে চাই, পাকিস্তানের নানকানা সাহিব গুরুদ্বারের ঘটনাটা দেখুন। এই হামলা আদতে তাদের মুখের ওপর জবাব, যাঁরা এই আইনের বিরােধিতা করছেন।

এখানেই থেমে থাকেনি অমিত শাহের আক্রমণ। তিনি বলেন, নাগরিকত্ব আইন সম্পর্কে মানুষকে ভুল বােঝাচ্ছেন রাহুল ও প্রিয়াঙ্কা। তিনি বলেন, আপনারা দেশের সংখ্যালঘু মানুষের কাছে ভুল বার্তা দিচ্ছেন যে, তাদের নাগরিকত্ব চলে যাবে। আমি সংখ্যালঘু মানুষদের কাছে সঠিক বার্তা পৌঁছে দিতে চাই। এই সংশােধিত নাগরিকত্ব আইন কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য নয়। এই আইনের মাধ্যমে নাগরিকত্ব পাবেন মানুষ।

১৯৮৪ সালের শিখ বিরােধী দাঙ্গার প্রসঙ্গ তুলে তার আরও মন্তব্য- দেখুন নানকানা সাহিবে কী ঘটনা ঘটলাে। এমন হামলা হলে কোথায় যাবেন আমাদের শিখ ভাইবােনেরা? দিল্লির মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে অমিত শাহ বলেন, পাঁচ বছর আগে মানুষকে ভুল বুঝিয়ে ক্ষমতায় এসেছিলেন অরবিন্দ কেজরিওয়াল।