নাগরিকত্ব আইনে মুসলিমদের কোনও ভয় নেই : মোদি

উত্তরপ্রদেশ, অসম ও কর্ণাটকে নাগরিকত্ব আইনের প্রতিবাদে সংঘর্ষে ২২ জনের মৃত্যু হয়েছে।

Written by SNS New Delhi | December 23, 2019 11:19 am

নরেন্দ্র মোদি (Photo: Twitter/@BJP4India)

নাগরিকত্ব আইন ও নারিক পঞ্জী নিয়ে দেশে গুজব রটানাে হচ্ছে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী মােদি বলেন, ‘নাগরিকত্ব আইন ও নাগরিকপঞ্জীর সঙ্গে ভারতীয় মুসলিমদের কোনও সম্পর্ক নেই। কয়েকটি বিরােধী দল বিভিন্ন ধরণের গুজব ছড়াচ্ছে, মানুষকে বিপথে চালিত করছে, তাদের ভাবাবেগকে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ইন্ধন জোগানাের কাজে লাগাচ্ছে। তাদেরকে আমি একটাই অনুরােধ করব, মােদিকে ঘৃণা করুন, কিন্তু দেশকে ঘৃণা করবেন না। আমাকে নিশানা করুন, সরকারি সম্পত্তি নষ্ট করবেন না’।

উত্তরপ্রদেশ, অসম ও কর্ণাটকে নাগরিকত্ব আইনের প্রতিবাদে সংঘর্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রী মােদি বলেন, ‘ক্ষমতায় আসার পর থেকে যে কটা সরকারি স্কিম চালু করা হয়েছে, তাতে কোনওদিন ধর্মের ভিত্তিতে বৈষম্য করা হয়নি। এবারও হবে না, নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত নাগরিকপঞ্জীর সঙ্গে ভারতীয় মুসলিমদের কোনও সম্পর্ক নেই’।

রামলীলা ময়দানে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে সাম্প্রতিক সময়ে দেশজুড়ে সংঘর্ষের ঘটনার জন্য প্রধানমন্ত্রী মােদি বিরােধীদের দায়ি করে বলেন, ‘দেশে বিরােধী দল বিভিন্ন ধরণের গুজব ছড়াচ্ছে তাই নয়, মানুষকে বিপথে চালিত করছে, তাদের ভাবাবেগকে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ইন্ধন জোগানাের কাজে লাগাচ্ছে। নাগরিকত্ব সংশােধিত আইন নিয়ে দেশের মানুষকে ভূল বােঝানাের পাশাপাশি বিপথে চালিত করছেন’।

তিনি বলেন, ‘বিরােধীরা গুজব রটানাের পাশাপাশি মিথ্যে প্রচার চালাচ্ছেন- তারা বলছেন, দেশের নাগরিকদের অধিকার কেড়ে নেওয়ার জন্য আমি নতুন আইনটি নিয়ে এসেছি, কিন্তু যুক্তি টিকবে না। কোনও ভারতীয় নাগরিকের চিন্তিত হওয়ার দরকার নেই, তাদের কোনও প্রভাব পড়বে না। বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান থেকে ৩১ ডিসেম্বর, ২০১৪ সাল পর্যন্ত পালিয়ে ভারতে প্রবেশ করা হিন্দু, শিখ, বৌদ্ধ, খ্রীস্টান, জৈন, পার্সি জনগণকে নাগরিকত্ব দেওয়া হবে। নাগরিকত্ব আইন দেশের নাগরিকদের ওপর লাগু হওয়ার কোনও প্রশ্ন নেই। কংগ্রেস ও তার মিত্র পক্ষগুলি গুজব রটাচ্ছেন। শহুরে নকশালরাও গুজব রটাচ্ছেন। নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত নাগরিকপঞ্জীর সঙ্গে ভারতীয় মুসলিমদের কোনও সম্পর্ক নেই’।

সমালােচকরা উদ্দেশ্যে তিনি বলেন, ‘পাকিস্তান থেকে ভারতে পালিয়ে আসা দলিত মানুষজন নাগরিকত্ব আইন দ্বারা লাভবান হবেন। ওদের কষ্ট আপনারা দেখতে পান না?’

দিল্লির বেআইনি বসতি এলাকাগুলাের উন্নতির লক্ষ্যে যথেষ্ট কাজ করেনি বলে কেজরিওয়াল প্রশাসনকে একহাত নিয়ে মােদি বলেন, ধর্মের ভিত্তিতে আমরা কোনওধরনের বৈষম্যমূলক আচরণ করিনি বা কোনও প্রশ্নও করিনি। হিন্দু, মুসলিম, শিখ- সকলে যারা বেআইনি বসতি এলাকায় বসবাস করেন তারা আনঅথরাইজড কলােনিস বিল দ্বারা লাভ পাবেন। কেন আমরা এটা করেছি? কেননা আমরা দেশকে ভালােবাসি, দেশের মানুষকে ভালােবাসি।