প্রাক্তন বিধায়কসহ আট জনের খুন, মােস্ট ওয়ান্টেড অপরাধীর খোঁজ গুজরাতের আশ্রমে

মােস্ট ওয়ান্টেড অপরাধী। আর সেই কিনা গুজরাটের আশ্রমে গিয়ে স্বঘােষিত বাবা হয়ে ভক্তদের প্রণাম-ভালােবাসা নিয়ে মহানন্দে দিন কাটাচ্ছে।

Written by SNS Ahmedabad | February 14, 2021 10:25 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

মােস্ট ওয়ান্টেড অপরাধী। আর সেই কিনা গুজরাটের আশ্রমে গিয়ে স্বঘােষিত বাবা হয়ে ভক্তদের প্রণাম-ভালােবাসা নিয়ে মহানন্দে দিন কাটাচ্ছে। তবে অবশেষে সেই দাগি অপরাধী ধরা পড়েছে পুলিশের জালে। 

হরিয়ানার এক প্রাক্তন বিধায়কসহ তার পরিবারের আরও সাতজন সদস্যকে খুন করার অভিযােগ রয়েছে তার বিরুদ্ধে। গুজরাটের আমরােলির রাজুলা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। মেরঠের পুলিশ তাকে গ্রেফতার করে। 

ধৃত বাবাজি ও তার স্ত্রী মিলে এক পরিবারের আটজনকে খুন করে। তাদের দু’জনের বিরুদ্ধেই মৃত্যুদণ্ডের সাজা শােনানাে হয়েছিল আগেই। প্যারােলে মুক্তি পাওয়ার পর থেকেই পালিয়ে বেড়াচ্ছিল তারা। পরে মােস্ট ওয়ান্টেড হিসাবে ঘােষণা করা হয়েছিল। অবশেষে ফের তারা পুলিশের জালে।

সঞ্জীব কুমার নামে ওই অপরাধী ২০১৮ সালে প্যারােলে মুক্তি পেয়ে গুজরাটের রাজুল ছাতাদিয়া গ্রামে আনন্দ যােগ আশ্রমে চলে আসে। সেখানে এক সাধুর বেশ নিয়ে দিব্যি কাটাচ্ছিল তারা। ভক্তরা তাকে একজন সন্ন্যাসী হিসাবে পুজো করতেও শুরু করেছিল। নিজের নাম সঞ্জীব থেকে পাল্টে আনন্দগিরি করে ফেলেছিল সে। খাদেশ্বরী বাপুর তৈরি এই আশ্রমে একজন পুরােহিত হিসাবেও কাজ করছিল সে। স্থানীয় লােকজন তাকে সাধু সন্ন্যাসী হিসাবে মেনেও নিয়েছিলেন। 

সঞ্জীব ও তার স্ত্রী সােনিয়া মিলে সােনিয়ার বাবা বারওয়ালার বিধায়ক রেলু রাম পুনিয়াকে খুন করেছে। ২০০১ সালে বারওয়ালাতেই শ্বশুরসহ পরিবারের আরও সাতজনকে খুন করেছিল তারা। ২০০৪ সালে তাদের মৃত্যুদণ্ডের সাজা ঘােষণা করেছিল আদালত। পরে সাজা কমিয়ে যাবজ্জীবন করা হয়েছিল। ২০ বছরের পুরনাে এই আশ্রমে গ্রামের বহু মানুষ দীক্ষা নিতে আসেন। এই আশ্রমের প্রতি খুবই ভক্তি রয়েছে গ্রামবাসীদের। 

পালিয়ে এই আশ্রমে আসার পর থেকে প্রতি বছর ক্রুশি সম্মেলনের আয়ােজক হয়ে উঠেছিল মােস্ট ওয়ান্টেড এই অপরাধী। এই বছর ফেব্রুয়ারিতেও সেই সম্মেলনের আয়ােজন করা হয়েছিল। আমন্ত্রণ পাঠানাে হয়েছিল রাজ্যের রাজ্যপালকেও। হরিয়ানা পুলিশের সন্দেহ ছিল গুজরাটেরই কোথাও লুকিয়ে রয়েছে সঞ্জীব। বিভিন্ন এলাকায় কিছুদিন আগে তার ছবি দেখিয়ে তল্লাশি চালানাে হয়েছিল।