লখিমপুরে সংঘর্ষের ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের বিরুদ্ধে খুনের মামলা

লখিমপুরের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। ইতিমধ্যে উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধী রাজনৈতিক দলের নেতানেত্রীরা।

Written by SNS Lakhimpur | October 5, 2021 1:45 pm

লখিমপুরের নির্যাতিত কৃষকদের সমর্থনে বিক্ষোভের সময় প্রদেশ কংগ্রেস নেতা সিধুকে গ্রেফতার করছে পুলিশ (Photo:SNS)

লখিমপুরের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। ইতিমধ্যে উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধী রাজনৈতিক দলের নেতানেত্রীরা। লখিমপুরে সংঘর্ষের ঘটনায় পদক্ষেপ করল পুলিশ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আকাশ মিশ্রর বিরুদ্ধে খুনের এফআইআর দায়ের করা হয়েছে।

এফআইআরে আরও কয়েকজনের নাম রয়েছে। যদিও সংঘর্ষের ঘটনায় তাঁর ছেলে যুক্ত নয় বলেই দাবি করেছেন মন্ত্রী। রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরি এলাকায় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। সেই সময় আকাশের গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয় বলে অভিযোগ৷

এরপরেই কনভয়ের একটি গাড়ি জ্বালিয়ে দেয় উত্তেজিত জনতা। বাকি গাড়িগুলতেও ভাঙচুর করা হয় তাতে আরও চার জনের মৃত্যু হয় বলে অভিযোগ৷ যদিও এই ঘটনার পরে অজয় বলেন, ‘আমার ছেলে ঘটনার সময় সেখানে ছিল না। ওর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই মিথ্যা।

তার আরও দাবি, দুর্ঘটনায় মৃত আটজনের মধ্যে রয়েছেন তার গাড়ির চালক এবং বিজেপির তিন কর্মী। এই চারজনকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। অজয় বলেন, ‘আমার চালক গাড়ি চালাচ্ছিলেন। দুষ্কৃতীরা পাথর ছুঁড়লে গাড়ি নিয়ন্ত্রণ হারায় এবং দুই কৃষক গাড়ির নীচে চাপা পড়েন।

এরপর তিন বিজেপি কর্মী এবং চালককে পিটিয়ে মারা হয় এবং গাড়িতে আগুন লাগানো হয়।’ ইতিমধ্যে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে সরব হয়েছে সব বিরোধী দল।