মোদির মতো ভুয়ো নন মুলায়ম : মায়াবতী

দীর্ঘ রাজনৈতিক শত্রুতা ভুলে শেষ পর্যন্ত ঐতিহাসিক সভায় এক মঞ্চে দাঁড়ালেন উত্তরপ্রদেশের দুই বিবদমান দল সমাজবাদী পার্টি নেতা মুলায়ম সিং যাদব এবং বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী।

Written by SNS Lucknow | April 20, 2019 10:37 am

এক স্টেজে মায়াবতী ও মুলায়ম (ছবি- ট্যুইটার)

ছেলের রাস্তাতেই হাঁটলেন বাবা।দীর্ঘ রাজনৈতিক শত্রুতা ভুলে শেষ পর্যন্ত ঐতিহাসিক সভায় এক মঞ্চে দাঁড়ালেন উত্তরপ্রদেশের দুই বিবদমান দল সমাজবাদী পার্টি নেতা মুলায়ম সিং যাদব এবং বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী।অতীতের শত্রুতা ভুলে মৈনপুরী সভায় এক মঞ্চে দাঁড়িয়ে মুলায়মকে প্রশংসায় ভরিয়ে দিলেন মায়াবতী।মােদির সঙ্গে মুলায়মের তুলনা টেনে এনে মায়াবতী এদিন সভামঞ্চে দাঁড়িয়ে বলেন,’মুলায়ম সিং যাদব পিছড়ে বর্গের সত্যিকারের নেতা।মােদির মত ভুয়াে নন তিনি।

মুলায়ম সিং যাদব আজ মায়াবতীর প্রতি রাজনৈতিক সৌজন্য দেখাতে কুন্ঠা করলেন না।সপা সদস্যদের তিনি নির্দেশ দেন,তাঁরা যেন মায়াবতীর পা ছুঁয়ে আশির্বাদ চান।দীর্ঘ ২৫ বছরের শত্রুতা মৈনপুরীতে মুলায়েমের কেন্দ্রে একাকার হল।

বিজেপিকে হঠাতে ঐতিহাসিক তিক্ততা ভুলে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি একজোট হলেও মায়াবতী এবং মুলায়ম সিং যাদবকে এক সঙ্গে দেখা যাবে কিনা তা নিয়ে উঠে প্রশ্ন। প্রথম থেকেই এই জোটের উদ্যোক্তা ছিলেন অখিলেশ যাদব।এই জোটের নাম তাই বুয়া-ভাতিজা হয়ে গিয়েছিল ।প্রথমে সপা এবং বসপা জোটের বিরােধী ছিলেন নেতাজি।রাজ্যে নির্বাচনী জনসভায় নেতাজিকে দেখতে না পাওয়া জল্পনা শুরু হয়।মুলায়মের কেন্দ্রে দাঁড়িয়ে আজ মায়াবতী বলেন,প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির মতাে মুলায়ম অনগ্রসর সম্প্রদায়ের ভুয়াে নেতা নন।তিনি হলেন আসল নেতা’।

পুরনাে রাজনৈতিক দ্বন্দ্বর প্রসঙ্গ টেনে এনে বহেনজি এদিন বলেন,’সময়ের সঙ্গে অনেক পাল্টে গিয়েছেন মুলায়মজি।সাধারণ মানুষের জন্য তিনি অনেক কিছু করেছেন।সমাজবাদী পার্টির শাসনকালে মহিলাদের উন্নতিতে তাঁর অবদান আছে।

মুলায়ম সিং যাদব মৈনপুরী জনসভা থেকে সপা কর্মীদের মায়াবতীর সঙ্গে পরিচয় করিয়ে দিলেন।মায়াবতীর পা ছোঁয়ার উপদেশ দেন তিনি মুলায়ম এদিন বলেন,দীর্ঘ দিন পর আমরা এক মঞ্চে একসঙ্গে উঠলাম।আমি ওঁকে ধন্যবাদ জানাচ্ছি’।