মোহন ভগবতের বক্তব্যে মিথ্যে ও অর্ধসত্যতার ছোঁয়া বললেন ওয়াইসি

জনসংখ্যা নিয়ন্ত্রণনীতির পুনরাবৃত্তি করার জন্য রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের প্রধান মোহন ভগবতকে একহাত নিলেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি।

Written by SNS Delhi | October 17, 2021 6:35 pm

আসাদউদ্দিন ওয়েইসি (Image: Twitter/@aimim_national)

জনসংখ্যা নিয়ন্ত্রণনীতির পুনরাবৃত্তি করার জন্য রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের প্রধান মোহন ভগবতকে একহাত নিলেন অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলিমেন (এআইএমআইএম) প্রধান আসাউদ্দিন ওয়াইসি। তিনি বলেন, আরএসএস প্রধান মোহন ভগবতের বক্তব্যের রন্ধ্রে রন্ধ্রে মিথ্যে কথা ও অর্ধসত্যতা প্রকাশ পেয়েছে।

ওয়াইসি বলেন, আরএসএস প্রধানের মতে সার্বিকভাবে দেশে খ্রীস্টান ও মুসলিমদের মধ্যে জন সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কিন্তু আসল সত্যটা হল সার্বিকভাবে দেশে সমস্ত সম্প্রদায়ের মধ্যে মুসলিমদের মধ্যে জনসংখ্যা বৃদ্ধির হার লক্ষণীয় মাত্রায় হ্রাস পাচ্ছে।

তিনি টুইট করে লেখেন, ‘কোনও ধরনের জনসংখ্যাতাত্ত্বিক ভারসাম্যহীনতা নেই। বাল্য বিবাহ ও লিঙ্গ নির্ধারণের পর গর্ভপাতের মতো সামাজিক বিষয়গুলো নিয়ে একজনের চিন্তা করা উচিত। ৮৪ শতাংশ বিবাহিত শিশুকন্যা হিন্দু ধর্মাবলম্বী।

২০০১-২০১১ সালের মধ্যে প্রতি ১০০০ জন মুসলিম পুরুষের মধ্যে নারী পুরুষের অনুপাত মধ্যে ৯৩৬ থেকে ৯৫১ হয়েছে। কিন্তু হিন্দুদের ক্ষেত্রে নারী পুরুষের অনুপাত ৯৩১ থেকে ৯৩৯ হয়েছে’। জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতির প্রসঙ্গে কথা বলতে গিয়ে ওয়াইসি বলেন, আরএসএস প্রধান আরও বলেছেন, ৩৭০ ধারা প্রত্যাহারের পর কাশ্মীরের মানুষ লাভবান হয়েছেন।

অথচ এই বছর ২৯ জন নিরীহ মানুষকে নিশানা করে জঙ্গিরা হত্যা করেছে। নেটওয়ার্ক সাসপেন্ড করে রাখা, নেতাদের আটক করে রাখা হয়েছে। এমনকি ভারতের সর্বোচ্চ বেকারত্বে হার ২১.৬ শতাংশ জম্মু ও কাশ্মীরেই রয়েছে।