মাহিকে আবেগঘন চিঠি মোদির

‘ক্যাপ্টেন কুল’কে চিঠি পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি’র অবদানের কথা উল্লেখ করে মাহিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

Written by SNS New Delhi | August 21, 2020 6:24 pm

মহেন্দ্র সিং ধোনি (File Photo: Dibyangshu Sarkar/AFP)

‘ক্যাপ্টেন কুল’কে চিঠি পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি’র অবদানের কথা উল্লেখ করে মাহিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রীর পাঠানো সেই চিঠি পোস্ট করেন মহেন্দ্র সিং ধোনি ।

এই পোস্টে মাহি লেখেন, একজন শিল্পী একজন জওয়ান একজন খেলোয়াড় সবসময় প্রশংসা পেতে চায়। তারা চান তাদের কঠোর পরিশ্রমটা অন্তত সবার নজরে পড়ুক। শুভেচ্ছা পাঠানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনেক ধন্যবাদ।’

প্রধানমন্ত্রী দু’পৃষ্ঠার চিঠি লিখেছেন মহেন্দ্র সিং ধোনিকে। সেই চিঠিতে লেখা ‘এম এস ধোনি’ নামটি কেবল ক্রিকেটীয় সংখ্যাতত্ত্বের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। তোমাকে একজন শুধু ক্রীড়াব্যক্তিত্ব হিসেবে দেখলে অবিচার করা হবে। আপনার অবদানকে এক বিশেষ ফেনোমেনন হিসেবে দেখাটাই ঠিক হবে। ছোট শহর থেকে উত্থান হয়েছে ধোনির। তারপরের ঘটনা ভারতীয় ক্রিকেটে ইতিহাস সৃষ্টি করেছে।

তরুণ প্রজন্মের কাছে ধোনি নিজেকে আদর্শ হিসেবে তুলে ধরেছেন। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘এক ছোট শহর থেকে জাতীয় স্তরে উত্থান আপনার নামের সঙ্গে সঙ্গে দেশকেও গৌরবান্বিত করেছে। আপনার উত্থান এবং আপনার ক্রিয়াকলাপ দেশের কোটি কোটি যুবকের কাছে প্রেরণা হয়ে দাঁড়িয়েছে। যারা আপনার মতো কোনও অভিজাত স্কুল-কলেজে পড়েনি, পারিবারিক আভিজাত্য নেই, কিন্তু প্রতিভা রয়েছে, যার মাধ্যমে তারা নিজেদের সর্বোচ্চ স্তরে নিয়ে যেতে পারে। আপনি নতুন ভারতীয় সত্ত্বার অন্যতম উদাত্মণ। যেখানে পারিবারিক পরিচিতি নয়, নিজেদের পরিচয়েই নিজেদের অভিষ্টকে গড়ে নিতে পারে তরুণ সমাজ।’