ডবল ইঞ্জিন সরকার উন্নয়নের কাজ অব্যাহত রেখেছে: মোদি

প্রধানমন্ত্রী মোদি গোরক্ষপুরে সার কারখানা থেকে শুরু করে এইমস, আরসিএমআর-আরএম আরসি-একাধিক নয়া প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদি।

Written by SNS Lucknow | December 8, 2021 11:41 am

ভোট আসন্ন উত্তরপ্রদেশে ৯ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদি গোরক্ষপুরে সার কারখানা থেকে শুরু করে এইমস, আরসিএমআর-আরএম আরসি-একাধিক নয়া প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদি।

গোরক্ষপুর জেলায় ৮৬০৩ কোটি টাকার একটি সার তৈরির কারখানা উদ্বোধন করেন। পাশাপাশি ১০১১ কোটি টাকায় নির্মিত এইমস ও আরসিএমআর-আরএম আরসি (অত্যাধুনিক ল্যাবরেটরির) ও উদ্বোধন করেন। গোরক্ষপুরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উন্নয়ন প্রকল্পের সূচনার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, মোদি হ্যায় তো মুমনি হ্যায় (মোদি থাকলে সবকিছুই সম্ভব)। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল। গোরক্ষপুরে উন্নয়নমূলক প্রকল্পের প্রদর্শনী মোদি পরিদর্শন করে দেখেন।

বিরোধীদের কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেন, ‘যারা প্রকল্পের উদ্বোধন নিয়ে প্রশ্ন তুলেছেন, কঠোর পরিশ্রম ও এই ধরনের প্রকল্পের জন্য কত সময় লাগে সেটা বুঝতে পারেন না। করোনার সময়ও ডবল ইঞ্জিন সরকার উন্নয়নের কাজ অব্যাহত রেখেছে। আর যারা লাল টুপি পড়েন, তারা আসলে রাজ্যের জন্য লাল সতর্কতা ও বিপজ্জনক’।

মুখ্যমন্ত্রী যোগী বলেন, ‘আজকের এই অনুষ্ঠান যেন রাজ্যের পূর্বাঞ্চলের মানুষদের কাছে একটা স্বপ্ন পুরণের মতো বিরোধীদের কাছে এগুলো অসম্ভব ছিল। তিরিশ বছরে উত্তরপ্রদেশে পাঁচটি দলের সরকার এসেছে চলেও গেছে। কিন্তু উন্নয়ন কিছুই হয়নি। ভারতীয় জনতা পার্টির সরকার গোরক্ষপুরে সার কারখানা শুরু করার সাহস দেখিয়েছে’।

রাজ্যে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্যোগ গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রী মোদির ভূয়ষী প্রশংসা করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্য বলেন, ডবল ইঞ্জিন সরকার থাকলে কাজে গতি আসে, উন্নয়নও সম্ভব হয়। উদ্দেশ্য সৎ থাকলে, কোনও কিছুই বাধা হয়ে দাঁড়ায় না।

প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘২০১৪ সালে আগে ইউরিয়ার অভাব সংবাদ মাধ্যমের শিরোনামে চলে আসত। আমরা ইউরিয়ার অপব্যবহার বন্ধ করেছি। ১০০ শতাংশ নিম কোটিং নিশ্চিত করেছি। আমরা কোটি কোটি কৃষকদের সয়েল হেলথ কার্ড দিয়েছি। যাতে তারা জানতে পারেন, কোন ধরনের সার তাদের জমির প্রয়োজন। আমরা ইউরিয়া উৎপাদনে জোর দিয়েছি।’